বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বরিশালে ৩ স্বাস্থ্যকর্মীসহ ৫ জনের করোনা শনাক্ত

বরিশাল প্রতিনিধি : বরিশালে নতুন করে তিন স্বাস্থ্যকর্মীসহ ৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে বরিশাল জেলায় ১৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মুলাদী উপজেলায় একজনের মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত করা হয়।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে জেলার সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন আক্রান্ত হওয়া ৫ জনের মধ্যে ৩ জন বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী এবং বাকি দুইজনও একই উপজেলার ভিন্ন এলাকার বাসিন্দা।

ধারণা করা হচ্ছে এর আগে এ হাসপাতালে করোনা শনাক্ত হওয়া একজন রোগীর শরীর থেকে এ ভাইরাস স্বাস্থ্যকর্মীদের শরীরে ছড়িয়ে পড়েছে। ওই রোগী মারামারিতে আহত হয়ে চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে চিকিৎসকদের সন্দেহ হলে ওই রোগীসহ স্বাস্থ্যকেন্দ্রের এক নার্স ও এক অফিস সহকারীসহ (চতুর্থ শ্রেণির কর্মচারী) ২ স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।

সিভিল সার্বজন জানান, গত ১৩ এপ্রিল প্রাপ্ত রিপোর্টে তাদের তিনজনের দেহেই করোনার উপস্থিতি পাওয়া যায়। এরপর স্বাস্থ্যকেন্দ্রটি লকডাউন করার পাশাপাশি সংশ্লিল্টদের আইসোলেশন ও কোয়ারেন্টিনে পাঠানো হয় এবং আরো কয়েকজনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। যে পরীক্ষার পর বৃহস্পতিবার রিপোর্টে তিনজনের শরীরে করোনার উপস্থিতির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ সরকার জানান, করোনা শনাক্ত হওয়া তিনজনের মধ্যে একজন ব্রাদার (নার্স), একজন অফিস সহায়ক ও একজন পরিচ্ছন্নতা কর্মী রয়েছেন।

বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদ জানান, এ পর্যন্ত বরিশালের বাবুগঞ্জ, গৌরনদী, আগৈলঝাড়া, মেহেন্দিগঞ্জ, বাকেরগঞ্জ, হিজলা ও মুলাদীতে মোট ১৫ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে মুলাদীর ব্যক্তির মৃত্যুর পরে নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হলে, তা পজেটিভ আসে।