বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

কেউ বাড়ি ছাড়তে বললে পুলিশকে জানান

করোনা ভাইরাস সংকটের মধ্যে জরুরি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত অনেকেই ইতোমধ্যে বাসা ছেড়ে দেওয়ার হুমকি পেয়েছেন। বাড়ির মালিক কর্তৃক ভাড়াটিয়াদের এমন হুমকি দেওয়া হলে পুলিশকে জানানোর অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শুক্রবার ডিএমপি কমিশনারের এ সংক্রান্ত অনুরোধের বিষয়টি ডিএমপির ফেসবুক পেজে জানানো হয়।

ডিএমপি কমিশনার বলেন, করোনা প্রতিরোধ করতে যারা সমাজে যুদ্ধ করছেন, তাদের রাত যাপনের বিষয়টি সুরক্ষার সঙ্গে চিন্তা করতে হবে। তারা তাদের ডিউটি পালন করতে যথাযথ সুরক্ষা নিয়েই কর্মস্থলে যাচ্ছেন। এরপরও কতিপয় বাড়ির মালিক কাউকে কাউকে বাসা ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছেন। এমন হুমকি কেউ পেলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা পুলিশ অথবা ৯৯৯ এ ফোন দেওয়ার অনুরোধ করা হচ্ছে।

সেই সঙ্গে বাড়ির মালিকদের বিষয়টি মানবিকভাবে বিবেচনা করতে বলেছেন ডিএমপি কমিশনার। এই মুহূর্তে জরুরি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতরা যদি তাদের বাসস্থানের সুরক্ষা না পান-তাহলে করোনা প্রতিরোধে তাদের ভূমিকা ব্যাহত হবে।

সম্প্রতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়ার সঙ্গে সঙ্গে অনেককেই বাড়ি ছেড়ে দেওয়ার হুমকি দিয়েছেন মালিকরা, পাওয়া গেছে এমন বহু অভিযোগ। বিশেষত চিকিৎসক, সাংবাদিক, নার্স, ব্যাংকার, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ যারা পেশাগত কাজে বাইরে যান তারাই এমন পরিস্থিতির সম্মুখীন বেশি হচ্ছেন।

লাইটনিউজ/এসআই