বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ব্যাংকক আটকে পড়া ৪৮ বাংলাদেশীকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ব্যাংককে চিকিৎসা নিতে আসা এবং পর্যটক হিসেবে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট। আজ বিকাল ৪টা ২০ মিনিটে ব্যাংককের সুবর্নভুমি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৮ জন যাত্রী ও একজন বাংলাদেশীর মৃতদেহ নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

করোনাভাইরাসের দূর্যোগকালীন সময়ে বাংলাদেশীদের ফিরিয়ে আনতে প্রথম কোনো স্পেশাল ফ্লাইট পরিচালনা করলো ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দু’টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় ফ্ল্ইাট পরিচালিত হবে। দু’টি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার সিদ্বান্ত নিয়েছে ইউএস-বাংলা। চেন্নাই থেকে দুপুর ১২:১৫ মিনিটে এবং কলকাতা থেকে সকাল ১১:৩০ মিনিটে ফ্লাইট গুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সই একমাত্র বাংলাদেশী এয়ারলাইন্স যা সপ্তাহে প্রতি শনিবার একটি ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া দূর্যোগকালীন সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে প্যাসেঞ্জার ফ্লাইট পরিচালনা ছাড়াও কার্গো ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বিশেষ ফ্লাইটগুলোতে শুধুমাত্র বাংলাদেশীরাই ভ্রমণ করতে পারবে। টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।

লাইটনিউজ/এসআই