বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সৌদির পর জর্ডানেও জামাতে তারাবি স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন রমজান মাসে সৌদি আরবের পর এবার জর্ডানে জামাতে তারাবির নামাজ আদায় স্থগিত ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ খালাইলাহ।

বুধবার (১৫ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আরব নিউজ দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পেত্রার বরাত দিয়ে এই তথ্য জানায়।

জর্ডান মন্ত্রী খালাইলাহ বলেন, পুরো বিশ্বসহ আমরা একটি বিপজ্জনক মহামারীর মুখোমুখি। আমরা ঘরে বসে ফরজ নামাজ আদায় করেছি। তারাবিও ঘরে থেকে সাবধানতা অবলম্বন আদায় করব। যদিও এটা আমাদের সকলের জন্য বেদনাদায়ক। নিজেকে এবং দেশকে সুরক্ষিত রাখতে এটা পালন করা দরকার।স্বদেশের স্ব-সংরক্ষণও শরিয়তের অন্যতম উদ্দেশ্য।

এদিকে, ১৭ এপ্রিল থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত রাজ্যটিতে ৪৮ ঘণ্টার জন্য কারফিউ জারি করা হবে বলে জানিয়েছেন দেশটির মিডিয়া বিষয়ক প্রতিমন্ত্রী আমজাদ আদায়েলে।

তবে কারফিউটি সরকারী ও বেসরকারি সকল চিকিত্সাকর্মী, মহামারী বিশেষজ্ঞ, পরিদর্শন দল, কর্মকর্তা-কর্মচারী এবং গুরুত্বপূর্ণ ক্ষেত্রে প্রযোজ্য হবে না বলেও জানিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, মহামারীর এই সময়ে সরকার জাতীয় সহায়তা তহবিলের মাধ্যমে যারা দিন এনে দিন খায় তাদের সহায়তার জন্য গৃহীত পদক্ষেপগুলো খুব তাড়াতাড়ি ঘোষণা করবে। যোগ এমনকি কারফিউ সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত দিনমজুরদের সরকারি তহবিল থেকে নগদ ভর্তুকিও দেওয়া হবে।

লাইটনিউ/ডেস্ক