বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনাভাইরাস: ঢাকায় ৬৮৬, সারা দেশে ১৪৫৮ জন আক্রান্ত

লাইট নিউজ ডেস্ক : দেশ জুড়েই বাড়ছে করোনা সংক্রমণ। কিন্তু সংক্রামণের হারে দেখা গেছে ভিন্নচিত্র। দেশে মোট ২১৪৪ জন করোনা আক্রান্তের মধ্যে ঢাকার রয়েছে ৬৮৬ জন। ১৪’শ ৫৮ জন বিভিন্ন জেলার। দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করে ৩০৬ জনের মধ্যে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পাওয়া গেছে। দেশে মোট আক্রান্তের ৩২ শতাংশই ঢাকার। তবে নতুনভাবে অন্যান্য এলাকায়ও সংক্রমণ বাড়ছে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে একথা জানিয়েছেন প্রতিষ্ঠানটির রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনাভাইরাসে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২ হাজার ১৪৪ জন। এর মধ্যে মধ্যে শতকরা ৩২ ভাগই ঢাকার। এরপরে রয়েছে নারায়নগঞ্জে। আর নতুনভাবে সংক্রমিত এলাকা গাজীপুর। এরপরই রয়েছে নরসিংদী, কিশোরগঞ্জ।

নতুনভাবে আক্রান্ত ৩০৬ জনের বয়সসীমায় বিষয়ে জানিয়ে অধ্যাপক ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ২১ থেকে ৩০ বছর বয়সীমার মধ্যে যা শতকরা ২৭ ভাগ। ৩১ থেকে ৪০ বছর বয়সীমার রয়েছেন ২২ ভাগ ও ১৯ ভাগের বয়সসীমা ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। করোনায় আক্রান্তদের মধ্যে ৬২ ভাগ পুরুষ ও ৩৮ ভাগ নারী রয়েছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ৮৪ জন মৃত্যুবরণ করলো।

লাইট নিউজ ডেস্ক