বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ভারতীয় নৌবাহিনীর ২১ নাবিক করোনা আক্রান্ত

লাইট নিউজ ডেস্ক : বড়বড় প্রতিপক্ষকে কাহিল করে এসেছে ভারতীয় নৌসেনা। বহু বিজয়-বহু পরাক্রমের ইতিহাস রয়েছে তাঁদের। কিন্তু এবার সেই নৌবাহিনীকেই বড়সড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল করোনাভাইরান। জানা গেছে, নৌসেনার মোট ২১ জন নাবিকের দেহে বাসা বেঁধেছে ওই মারণ ভাইরাস (Coronavirus)। করোনা পজিটিভ ধরা পড়ার সঙ্গে সঙ্গে ওই নাবিকদের শহরের একটি নৌ হাসপাতালে কোয়ারান্টাইন করা হয়েছে।

ইতিমধ্যেই ওই নাবিকরা কাদের সংস্পর্শে এসেছেন সে বিষয়েও চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে ও খোঁজ চালানো হচ্ছে। তবে আশার কথা এই যে, ভারতীয় নৌবাহিনী স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে ওই করোনা আক্রান্ত নাবিকদের থেকে এখনও পর্যন্ত কোনও যুদ্ধজাহাজ বা সাবমেরিনে কর্মরত কোনও নৌসেনা আধিকারিক বা নাবিকের শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়েনি।

আইএনএস আংগ্রিতে একই আবাসনে থাকতেন ওই করোনা আক্রান্ত নাবিকরা। ওই আবাসনটি সমুদ্রের পাড়ে অবস্থিত নৌসেনার একটি ডিপো হিসাবে কাজ করে, যা ওয়েস্টার্ন নৌ কমান্ডের নৌ পরিচালনার কাজে যৌক্তিক ও প্রশাসনিকভাবে সহায়তা করে।’

তবে আশঙ্কার কথা এই যে যে ২১ জন নৌসেনার নাবিক করোনা পজিটিভ বলে চিহ্নিত হয়েছেন তাঁদের শরীরে প্রাথমিকভাবে করোনা সংক্রমণের কোনও লক্ষণই দেখা যায়নি, ৭ এপ্রিল এক নাবিকের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে, তারপরেই বাকিদের শরীরেও রোগটি ধরা পড়ে।

লাইটনিউজ