বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ডাক্তার-স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের হয়রানি করলে বাড়িওয়ালার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

লাইট নিউজ ডেস্ক : ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকসহ করোনাকালে জরুরি সেবা দানকারীদের হয়রানি করলে অভিযুক্ত বাড়িওয়ালার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শনিবার এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, যারা নিজেদের জীবন বিপন্ন করে এগিয়ে এসে মানুষকে সেবা দিচ্ছেন সেই চিকিৎসকদের কোনোরকম হয়রানি না করার নির্দেশ প্রধানমন্ত্রী নিজে দিয়েছেন। এরপরও আমরা খবর পাচ্ছি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হয়রানি করছেন কিছু বাড়িওয়ালা।

কেউ বাড়ি ছেড়ে দিতে বলছেন, কাউকে চাকরি ছেড়ে বাসায় বসে থাকতে বলছেন। একই সমস্যায় পড়ছেন গণমাধ্যমকর্মীরাও। ভয়াবহ মহামারির সময় নিজের জীবন তুচ্ছ করে এরা লড়াই করছেন। এদের যখন অভিবাদন জানানোর কথা, সেখানে উল্টো হয়রানি কাম্য নয়। কোনো ডাক্তার-স্বাস্থকর্মী কিংবা গণমাধ্যমকর্মী বাড়িওয়ালার বিরুদ্ধে হয়রানির অভিযোগ করলে ওই সব বাড়িওয়ালার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

গ্যাস ও বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর ওয়েব সাইটে দেওয়া হট লাইনে কল করে হয়রানির কথা জানাতে হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

প্রতিমন্ত্রী বলেন, অনেক এলাকায় কিছু মুরব্বি দেখা যাচ্ছে যারা তারা ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এলাকায় প্রবেশের ওপর নানারকম বিধিনিষেধ জারি করছেন। অহেতুক আতঙ্ক না ছড়ানোর জন্য তিনি সকলকে অনুরোধ করেন।

লাইট নিউজ ডেস্ক