বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

পাংশায় ১৩৪ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ১

রতন মাহমুদ রাজবাড়ি প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় ১৩৪ বস্তা সরকারি চাল ও কৃষকদের মাঝে বিতরণের জন্য ১৩৫ প্যাকেট পাটের বীজ উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় একজনকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি পৌর শহরের চরমৌদিপুর গ্রামের মৃত আব্দুর রহমান শাহ’র ছেলে আব্দুর রাজ্জাক শাহ।

জানা গেছে, রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ্’র নেতৃত্বে অভিযান চালিয়ে বাঁশআড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি গুদাম থেকে সরকারি চাল ও পাটের বীজ উদ্ধার করা হয়েছে। ঐ গুদামের মালিক যশাই ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুর রহমানের বলে জানিয়েছেন আটককৃত ব্যক্তি আব্দুর রাজ্জাক।

এঘটনায় তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ ও সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন ঘটনাস্থল পরিদর্শন করেন।

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাঁশআড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি গুদামে সরকারি চাল মজুত রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ১৩৪ বস্তা সরকারি চাল ও ১৩৫ প্যাকেট পাটের বীজ উদ্ধার করি। সেই সাথে আব্দুর রাজ্জাক নামের একজনকে আটক করেছি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে সরকারি বিধি মোতাবেক এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, সরকারি চাল কোন ব্যক্তিগত গুদামে রাখার বৈধতা নেই।

জব্দকৃত চাল সম্পর্কে যশাই ইউনিয়ন চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুর রহমান মুঠোফোনে বলেন, আমার গুদামে যে চাল ছিল তা কাবিখার চাল। করোনা ভাইরাসের কারনে কাজ বন্ধ থাকায় শ্রমিকদের চাল দেয়া হয়নি বিধায় ঐ চাল গুদামে মজুত রাখা হয়েছিল।

লাইট নিউজ