বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় তারিনের নানা উদ্যোগ

 

ছোট পর্দার প্রিয়মুখ তারিন জাহান। অভিনয় দিয়ে কয়েক দশক ধরেই মাতিয়ে রেখেছেন তিনি। বর্তমানে খুব একটা নিয়মিত নন। মাঝেমধ্যই দেখা দেন নাটক-টেলিছবি ও বিজ্ঞাপনে। অন্য সবার মতই করোনাভাইরাসের প্রকপের এই দিনে ঘরবন্দি হয়ে সময় কাটাচ্ছেন তিনি। তবে করোনাভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক কাজ চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

বাংলাদেশ টেলিভিশনে তার অংশগ্রহণে একটি তথ্যচিত্র নিয়মিত প্রচার হচ্ছে। যেখানে দেখা যাচ্ছে করোনা থেকে বাঁচতে মানুষকে সচেতন করে চলেছেন তিনি। এছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সচেতনতার কাজ করেছেন এরই মধ্যে। শিগগিরই প্রচারে আসবে এটি।

তারিন জাহান আরও কিছু সামাজিক কাজের সঙ্গে নিজেকে যুক্ত করেছেন। অসহায় ও দুস্থ নাচের শিল্পীদের সাহায্য করার জন্য কয়েকজন নাচের শিল্পীকে সঙ্গে নিয়ে ফান্ড গঠন করছেন তিনি। লায়লা হাসান, ইভান শাহরিয়ার সোহাগও আছেন এই উদ্যোগের সঙ্গে। এছাড়া অভিনয়শিল্পী সংঘের হয়েও সংগঠনের ফান্ড গঠনের কাজেও সহায়তা করছেন।

তারিন জাহান বলেন, ‘নিজের ঘরেই অবস্থান করছি। ঘরে বসেই সব কাজ করার চেষ্টা করছি। আমি মনে করি সবাই যদি নিজ থেকে সচেতন হোন তাহলে এ সংকট আমরা কাটিয়ে উঠতে পারব। আল্লাহর কাছে প্রার্থনা করছি, তিনি যেন করোনাভাইরাস থেকে আমাদের রক্ষা করেন।’