বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

জাপান গার্ডেন সিটি লকডাউন

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন, সেই তথ্য দিব্যি গোপন করে ফেলেছে পরিবারটি। ফলাফল, ওই পরিবারে নতুন করে আরো ৩ জন আক্রান্ত হয়েছেন। এবার আর গোপন করা সম্ভব হয়নি। বিষয়টা জানাজানি হওয়ার পর গতকাল রাতে লকডাউন করে দেওয়া হয়েছে পুরো জাপান গার্ডেন সিটি।

মোহাম্মদপুরের রিং রোডে অবস্থিত ঢাকার অন্যতম গুরুত্বপূর্ণ আবাসিক এলাকা জাপান গার্ডেন সিটি। দশ হাজারেরও বেশি মানুষ এখানে বসবাস করেন। একটি তথ্য গোপন করার কারণে আজ তারা সবাই অবরুদ্ধ!

জাপান গার্ডেন সিটি ফ্ল্যাট মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মুফদী আহমেদ বলেন, গার্ডেন সিটির ১৫ নম্বর ভবনের বাসিন্দা আকবর আলী (৬৬) মারা যান গত বুধবার। এ নিয়ে অনেকে সন্দেহ করলে পরিবারের পক্ষ থেকে বারবার বলা হয়েছে, তিনি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। এরপর যখন পরিবারের আরো ৩ সদস্য আক্রান্ত হলেন তখন আর বিষয়টি গোপন থাকলো না। এখন আমরা সবাই অবরুদ্ধ।

আকবর আলীর মৃত্যুর পরদিনই অসুস্থ বোধ করায় ওই পরিবারের সদস্যরা আইইডিসিআরে গিয়ে নমুনা পরীক্ষা করান। গতকাল বের হওয়া ফলাফলে দেখা যায়, ৩ জন করোনায় আক্রান্ত। এর মধ্যে আকবর আলীর স্ত্রী ও গৃহকর্মী ছাড়াও তাদের পারিবারিক ড্রাইভারের কভিড-১৯ পজিটিভ এসেছে।

স্থানীয়রা জানান, জাপান গার্ডেনের প্রবেশপথে পুলিশি পাহারা বসানো হয়েছে। বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়েছে। একই সঙ্গে মাইকিং করা হচ্ছে এর আশেপাশে যেন কেউ না আসেন। বাইরে থেকে কেউ প্রবেশ বা ভেতর থেকে কেউ যেন বাইরে না যেতে পারেন সে বিষয়টিও পুলিশ দেখভাল করছে।