বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

মিটফোর্ডে একদিনে ১৩ চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ২০

লাইট নিউজ প্রতিবেদক : স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের (মিটফোর্ড হাসপাতাল) ৯ ইন্টার্ন চিকিৎসক মোট ১৩ জন চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে গত ২৪ ঘণ্টায়।

 

শুধু তাই নয়, একই সময়ে দু’জন নার্স ও একজন আনসার সদস্য এবং হাসপাতালের আরও চার জন স্টাফের মধ্যে এই ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। অর্থাৎ একদিনেই দেশের অন্যতম শীর্ষ এই হাসপাতালের ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেব শনাক্ত হয়েছেন।

 

রোববার (১৯ এপ্রিল) রাতে মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী এ তথ্য নিশ্চিত করেছেন।

 

পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের ১৩ জন চিকিৎসকের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন ইন্টার্ন চিকিৎসক। এছাড়াও দু’জন নার্স এবং হাসপাতালে দায়িত্বরত একজন আনসার সদস্যের মধ্যেও সংক্রমণ পাওয়া গেছে। সংক্রমিত হয়েছেন আরও চার জন স্টাফ।

 

ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী বলেন, আমাদের হাসপাতালে পিপিই’র (পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট) সংকট নেই। তবে করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী তার রোগ লুকিয়ে এখানে চিকিৎসা নিয়েছেন।

 

এতে করে এই সমস্যা তৈরি হয়েছে। সেদিন যে নার্স ডিউটিতে ছিলেন, তার রুমমেটও কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। আমরা সম্ভাব্য সবার টেস্ট করাচ্ছি। যাকেই পজেটিভ পাওয়া যাচ্ছে, তাকেই আইসোলেশনে রাখা হচ্ছে। এছাড়াও আরও অনেককে কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

 

হাসপাতালের সার্জারি ইউনিট থেকেই মূলত এই সংক্রমণগুলো ঘটেছে বলে জানিয়েছেন পরিচালক। সে কারণে সার্জারি ইউনিট সীমিত আকারে চালু রাখা হয়েছে বলে জানান তিনি।

 

এই হাসপাতালেই করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের কথাও জানান তিনি। বলেন, আশা করছি, দুয়েকদিনের মধ্যেই করোনাভাইরাস পরীক্ষার উপযোগী ল্যাব চালু হবে।

 

লাইট নিউজ প্রতিবেদক