বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনাভাইরাসে সাধ্যমতো এগিয়ে আসার চেষ্টা আশরাফুলের

 

করোনাভাইরাসের মোকাবেলায় নিজেদের সাধ্যমতো এগিয়ে আসার চেষ্টা করছেন সবাই। এই তালিকায় আছেন ক্রীড়াঙ্গণের সদস্যরাও। ইতোমধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সব সদস্য সরকারের ত্রাণ তহবিলে অর্থ সহায়তা করেছেন। এ ছাড়া সাবেক দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান আলাদাভাবে অসহায়দের সহযোগিতায় কাজ করে যাচ্ছেন।

ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে এসেছেন দেশের সর্বকালের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দেশের হয়ে সর্ব প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন তিনি। এবার মুশফিকের দেখানো পথে হাঁটছেন তারক ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। অভিষেক টেস্টের টুপি ও টেস্ট জয়ী ম্যাচের স্টাম্প নিলামে তোলার কথা জানিয়েছেন তিনি। উদ্দেশ্য একই। অর্থাৎ নিলাম থেকে প্রাপ্ত অর্থ দরিদ্র ও অসহায় মানুষের সহযোগিতায় খরচ করা হবে।

এ ব্যাপারে আশরাফুল গণমাধ্যমকে বলেন, ‘ইচ্ছা আছে। এসব তো রেখে দিয়েছি অসহায় মানুষের উদ্দেশ্যেই। দেখলাম, মুশফিক তার ডাবল সেঞ্চুরির ব্যাটটা দিতে চেয়েছে। আমার অস্ট্রেলিয়ার সঙ্গে সেঞ্চুরি, অভিষেক টেস্ট সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ জেতার পর শ্যাম্পেনের বোতলটা এখনও রেখে দিয়েছি।’

২০০৫ সালে অস্ট্রেলিয়াকে হারানোর পর ম্যাচ সেরার পুরস্কার জেতেন আশরাফুল। এ জন্য পেয়েছিলেন এক বোতল শ্যাম্পেন, যা এখনো অক্ষত আছে তার কাছে। সেটাই নিলামে তুলতে চান তিনি। এ ছাড়া অভিষেক টেস্টের টুপি, টেস্ট জয়ী ম্যাচের স্টাম্পও নিলামে তুলতে চান সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান।