বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনা উপসর্গ নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে স্টেশনে বৃদ্ধ

সিরাজগঞ্জ সংবাদাতা: করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তির পর সেখান থেকে পালিয়ে রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে পড়ে রয়েছেন এক বৃদ্ধ (৬৫)।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনে পড়ে থাকা ওই বৃদ্ধের চারদিকে লাল নিশানের বেড়া দিয়েছে স্থানীয়রা। মিজানুর রহমান নামে ওই বৃদ্ধের বাড়ি সিলেট জেলায় বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি কথা বলতে পারছেন না, শ্বাস নিতেও কষ্ট হচ্ছে তার।

এদিকে স্টেশনের খোলা জায়গায় ওই বৃদ্ধ অবস্থান করায় স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। তাকে পুনরায় হাসপাতালে ফেরাতে ব্যর্থ হচ্ছে স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম জানান, করোনার উপসর্গ নিয়ে ওই বৃদ্ধ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। তার পুরাতন এ্যাজমা রোগও রয়েছে। তিনি কিছুটা সুস্থ হয়েছিলেন। এপরপর হাসপাতাল থেকে বেশ কয়েকবার পালিয়ে যাবার চেষ্টা করেন। তাকে আটকে রাখা হলে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছিল। আজ সকালে স্টেশনের প্লাটফর্মে ওই বৃদ্ধের পড়ে থাকার খবর পেয়ে অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে আনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তিনি আসতে চাচ্ছেন না।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, গত ১৭ এপ্রিল ওই বৃদ্ধ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। করোনার উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। এখনও তার রিপোর্ট না পাওয়ায় তিনি করোনা আক্রান্ত কিনা সেটা বলা যাচ্ছে না। আমরা চেষ্টা করছি তাকে হাসপাতালে নেওয়ার।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার বলেন, ওই বৃদ্ধকে হাসপাতালে পাঠানোর জন্য আমরা চেষ্টা করছি।

লাইটনিউজ