বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

কারওয়ান বাজারের ৬ দোকানি আক্রান্ত

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে রাজধানীর কারওয়ান বাজারে খুচরা বেচাকেনা বন্ধের নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার থেকে কারওয়ান বাজারের খুচরা ব্যবসায়ীরা প্রয়োজনে নির্ধারিত বিজ্ঞান কলেজের সামনের সড়কে বেচাকেনা করতে পারবেন।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্ধারিত সময়ে পাইকারি বেচাকেনা ব্যতীত কারওয়ান বাজারে সব ধরনের খুচরা বেচাকেনা বন্ধ থাকবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসনাত খন্দকার বলেন, খুচরা ব্যবসায়ীরা চাইলে নির্ধারিত বিজ্ঞান কলেজের সামনে বেচাকেনা করতে পারবেন। তবে কারওয়ান বাজারে সব ধরনের খুচরা বেচাকেনা বন্ধ থাকবে।

পুলিশ জানায়, কারওয়ান বাজারের অন্তত ছয়জন দোকানি করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। ভাইরাসের সংক্রমণ এড়াতে এবং সরকার নির্দেশিত শারীরিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে কারওয়ান বাজারে খুচরা বেচাকেনা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী, শাকসবজি ও খাদ্যদ্রব্য পাইকারি ব্যবসায়ীদের রাত ৯টা থেকে রাত ২টার মধ্যে কেনাবেচা শেষ করতে বলা হয়েছে। আর মাছ বিক্রেতা এবং আড়তদারেরা ব্যবসার জন্য সময় পাবেন ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) টেরিটরি ইন্সপেক্টর আব্দুল খালেক বলেন, গত সপ্তাহে কারওয়ান বাজারের দুই দোকানির করোনা ভাইরাসের পরীক্ষার ফলাফল পজিটিভ আসার পর থেকে সবজির আড়তের আংশিক বন্ধ ছিল। আজ থেকে পুরো বাজারের খুচরা বেচাকেনা বন্ধ করে বিজ্ঞান কলেজের সামনের সড়কে সরিয়ে নেওয়া হয়েছে।

লাইটনিউজ/এসআই