বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

আগামী তিন দিন দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

 

দেশের আবহাওয়া অফিস বলছে, আগামী তিন দিন (৭২ ঘণ্টা) দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়া বা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।

আজ বুধবার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় বজ্র বিজলী চমকানোসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে জানিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ দিনাজপুরে ২৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রামে ২০ মিলিমিটার, খুলনায় ১৬ মিলিমিটার ও কুতুবদিয়ায় ১৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর আজ বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় সৈয়দপুরে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিসের ওয়েবসাইটে আরো বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।