বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

নিলামে তোলা প্রিয় ব্যাটটি নিজেই কিনতে চেয়েছিলেন সাকিব

 

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য ক্যারিয়ারের সবচেয়ে প্রিয় ব্যাটটা নিলামে তুলেছিলেন সাকিব। ভিত্তি মূল্য ৫ লাখ টাকা হলেও নিলামের মাধ্যমে ২০ লাখ টাকা মূল্যে সেটি কিনে নিয়েছেন এক প্রবাসী বাংলাদেশি। ‘অকশন ফর একশন’ ফেসবুক পেজ পরিচালনা করেছে নিলাম প্রক্রিয়া। এই অর্থ যাবে সাকিবের ফাউন্ডেশনে।

অথচ এই ব্যাটের জন্য নিলামে নিজেই অংশ নেওয়ার কথা ভেবেছিলেন সাকিব। বিড (দর হাঁকানো) করতে চেয়েছিলেন। এই ভাবনা থেকেই ব্যাটটির প্রতি সাকিবের আলাদা টান স্পষ্ট হয়ে যায়। অবশ্য এই ভাবনার কারণও খোলাসা করেছেন তিনি।

প্রিয় ব্যাট নিয়ে সাকিব বলেন, খারাপ তো একটু লাগছেই। প্রথমে আমি ভেবেছিলাম দাম কম উঠলে আমি নিজেই বিড করে কিনে নিব। কিংবা কাউকে বলব ভাই আপনিই বিড করেন, আমি পরে আপনার কাছ থেকে কিনে নিব টাকা দিয়ে। অনেকেই বলেছে—কেন এই ব্যাটটাই নিলামে তুললাম।

এদিকে প্রিয় ব্যাট নিলামে তোলার কারণ জানিয়ে সাকিবের বলেন, আমার কাছে ব্যাটের চেয়েও একটা মানুষের জীবন বা একটা মানুষের হাসিখুশি থাকা বেশি মূল্যবান। মানুষের জীবনের চেয়েও মূল্যবান তো কিছু হতে পারে না। আমরা যদি একটা মানুষের জীবন বাঁচাতে পারি, এটা এই ব্যাটের চেয়েও বেশি দামি কিছু।