বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বিশ্বের সব মুসলমানকে শুভেচ্ছা জানিয়েছেন ট্রুডো

 

বাংলাদেশসহ পুরো মুসলিম বিশ্বের অন্যতম পছন্দের একজন বিশ্বনেতা হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কারণটা তিনি নিজেই। সব সময় মুসলমানদের চাহিদাগুলোকে প্রাধান্য দিয়ে থাকেন। তাই মুসলমানরাও তাকে যথেষ্ট পছন্দ করেন। সেই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের সব মুসলমানকে শুভেচ্ছা জানিয়েছেন এই বিশ্ব নেতা।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক ভিডিও বার্তায় প্রথমেই বিশ্বের সকল মুসলমানকে সালাম জানিয়েছেন তিনি। এরপরই পবিত্র রমজান মাসে মুসলমানদের প্রতি ইসলামের মূল্যবোধ অনুযায়ী যথযাথ সম্মান প্রদর্শনের আহ্বান জানান কানাডীয় প্রধানমন্ত্রী।

মুসলমানদের উদ্দেশে তিন বলেন, আসসালামু আলাইকুম। কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমরা আজ থেকে রোজা রাখছেন। পুরো একটি মাসজুড়ে মুসলমানরা আল্লাহর ইবাদত করবেন। সরাদিন সিয়াম পালনের পর সন্ধ্যায় তা ভঙ্গ করবেন। তাই এই পবিত্র মাসে মুসলমানদের প্রতি ইসলামের মূল্যবোধ অনুযায়ী যথযাথ সম্মান প্রদর্শন করা হোক।

এই বছরের রমজান হবে সম্পূর্ণ আলাদা উল্লেখ করে তিনি বলেন, মুসলমানরা সব সময়ই কানাডাকে অপেক্ষাকৃত ভালো ও শক্তিশালী জায়গা হিসেবে গড়ে তুলতে অবদান রাখছেন। আশা রাখি, এই মাসেও তার ব্যতিক্রম হবে না।

জাস্টিন ট্রুডো বলেন, সেই সব গুরুত্বপূর্ণ কর্মীদের স্বীকৃতি দিতে চাই, যারা সারাদিন রোজা রেখেও দেশ ও দেশের মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। সুতরাং আমাদের সবার নিজেদের কাজ করে যাওয়া প্রয়োজন।

বাসায় থেকে রোজা পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, এ বছর মসজিদ বা কমিউনিটি সেন্টারে বন্ধুদের সাথে ইফতার করার দরকার নেই। বরং তাদের সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে ইফতার করুন।