বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সাভারে কাস্তে হাতে কৃষকের পাশে ঢাকা জেলা(উত্তর) ছাত্রলীগ

 

নিজস্ব প্রতিবেদক : গ্রীস্মের প্রখর তাপে সোনালী ফসল ধান পাকতে শুরু করেছে।উৎসব মূখর পরিবেশ বিরাজ করার কথা প্রতিটি কৃষকের ঘরে ঘরে।
কিন্তু বৈশ্বিক চলমান করোনা ভাইরাস সংক্রামনে সারাদেশ লকডাউনের অন্তর্ভূক্ত হওয়ায় ধান কাটা শ্রমিক সল্পতায় চাষীরা পরেছে মহা ঝামেলায়।

এ দিকে বৈশাখী ঝড়ের আশঙ্কা, অন্যদিকে- করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মহা বিপদের আশঙ্কায় পরেছে তারা।পাকা ধান কাটা নিয়ে হতাশয় দিন কাটাছে সকল কৃষকেরা।

এই মহা বিপর্যয়ে কৃষকদের পাশে দারিয়েছে দুর্যোগের কাণ্ডারি বাংলাদেশ ছাত্রলীগের নেতা কর্মীরা।দেশের সকল অঞ্চলের চাষীদের পাশে দাড়িয়েছে মহান এই ছাত্র সৈনিকেরা।

শুক্রবার(২৪এপ্রিল) সাভারের স্থানীয় কৃষকদের সহায়তায় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম তার স্বেচ্ছাসেবকদের নিয়ে সকালে সাভার ভাকুর্তা ইউনিয়নের ফেরিঙ্গিকান্দা বাহেরচর মাঠে নেমে গেলেন কাস্তে হাতে।

কৃষকের ধান কেটে দেওয়ার জন্যেদেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়াতে পেরে ছাত্রলীগের নেতাকর্মীরা যেমন খুশি, তেমনি ধান কেটে দেয়ায় খুশি এলাকাবাসী ও কৃষকরাও।

ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের সভাপতি, সাইদুল ইসলাম বলেন-করোনা পরিস্থিতির কারণে সাভার সহ সর্বত্র ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় নিজ জমির পাকা ধান কাটতে পারছে না কৃষকরা,ঠিক তখনই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর নির্দেশে বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কাটতে সহযোগিতা করছি।তিনি আরো বলেন-ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগ সব সময় অসহায় মানুষের পাশে থাকতে বদ্ধপরিকর,তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলেও তিনি জানান।

লাইট নিউজ/মোই