বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

লোকেশ রাহুল বিশ্বকাপ ব্যাট বিক্রি করেছেন

কদিন আগেই সাকিব আল হাসান তার বিশ্বকাপ ব্যাট নিলামে বিক্রি করেছেন চড়া দামে। ২০ লাখ টাকায় বাংলাদেশি অলরাউন্ডারের ব্যাটটি কিনে নেন এক প্রবাসী। সাকিব সেই অর্থ কাজে লাগাবেন তার ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের জন্য।

একইরকম মহৎ উদ্দেশ্য নিয়ে ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল তার বিশ্বকাপ ব্যাটটি নিলামে তুলেন। রাহুল অবশ্য শুধু ব্যাট নয়, জার্সি-গ্লাভসসহ আরও কিছু ক্রিকেট সরঞ্জাম নিলামে তুলেছিলেন। সেখান থেকে প্রাপ্ত অর্থ অ্যাওয়ার ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র শিশুদের দেবেন তিনি।

অনেকেরই হয়তো জানার আগ্রহ হচ্ছে, রাহুল যা নিলামে তুলেছিলেন সেগুলো বিক্রি হয়েছে কত টাকায়? ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, রাহুলের বিশ্বকাপ ব্যাটটির নিলামে সর্বোচ্চ দাম উঠে ২ লাখ ৬৪ হাজার ২২৮ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ ৯৫ হাজার টাকা)।

এছাড়া রাহুল তার টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি জার্সি বিক্রি করেছেন যথাক্রমে ১ লাখ ৩২ হাজার ৭৭৪ রুপি, ১ লাখ ১৩ হাজার ২৪০ রুপি এবং ১ লাখ ৪ হাজার ৮২৪ রুপিতে।

ডানহাতি এই ব্যাটসম্যানের ক্রিকেট প্যাড নিলামে বিক্রি হয়েছে ৩৩ হাজার ২৮ রুপিতে, হেলমেট থেকে পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৬৭৭ রুপি। সবমিলিয়ে নিলাম থেকে ৭ লাখ ৯৯ হাজার ৫৫৩ রুপি পেয়েছেন রাহুল (বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮ লাখ ৯১ হাজার টাকা)।