বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ঢাকার যে ১৩ এলাকা করোনাভাইরাসের রেড জোন

লাইট নিউজ ডেস্ক : সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ঘটলেও রাজধানী ও ঢাকা বিভাগেই এখন পর্যন্ত সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজধানীর ১৩টি অঞ্চল চিহ্নিত হয়েছে শীর্ষ আক্রান্ত এলাকা হিসেবে।

এলাকাগুলো হলো- রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিটফোর্ড, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারী, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আজ ৫১তম দিনে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৯১৩ জনে দাঁড়িয়েছে। দেশের ৬৪ জেলার মধ্যে খাগড়াছড়ি, বান্দরবান, সাতক্ষীরা ও নাটোর- এ চার জেলা ছাড়া বাকি ৬০টি জেলায়ই করোনার সংক্রমণ ঘটেছে। তবে করোনার সংক্রমণ সারাদেশে ঘটলেও মূলত রাজধানী ঢাকা ও ঢাকা বিভাগেই প্রায় ৮৫ শতাংশ রোগী এখন পর্যন্ত শনাক্ত হয়েছে। গতকাল ২৬ এপ্রিল পর্যন্ত রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা ছিল দুই হাজার ৪৮৫ জন।

এরপর শীর্ষ আক্রান্ত এলাকা হিসেবে ওই ১৩টি স্থানের নাম উল্লেখ করেন ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৫২ জনের মৃত্যু হলো। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৯৭ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৯১৩। এছাড়া সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৩১ জন।

লাইট নিউজ