বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

তিন বছরের জন্য নিষিদ্ধ উমর আকমল

 

নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলল না। কৃতকর্মের ফল ভোগ করতেই হচ্ছে উমর আকমলকে। করোনাভাইরাসের সংক্রমণের এই দুঃসময়ে দুঃসংবাদ পেলেন পাকিস্তানের এই ক্রিকেটার। তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার এক বিবৃতিতে এই তথ্য দিয়েছে পাকিস্তানের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন রাখায় এই শাস্তি পেলেন উমর আকমল। গত ২০ ফেব্রুয়ারিই নিশ্চিত হয়ে যায় শাস্তির মুখে পড়ছেন তিনি। তখনই তাকে সাময়িক নিষিদ্ধ করে পিসিবি। আপিলের সুযোগ পেলেও সেই পথে হাঁটেন নি আকমল। কারণ তিনি নিজে জানতেন অপরাধটা কার। এ কারণেই আনুষ্ঠানিকভাবে শাস্তির ঘোষণাটা শুনতে হয়েছে তাকে।

বলা হচ্ছে এই নিষেধাজ্ঞায় ক্যারিয়ারটাও শেষ হয়ে যাবে আকমলের। কারণ আসছে মাসে ৩০ বছরে পা দেবেন এই ব্যাটসম্যান। এরপর তিন বছরের নিষেধাজ্ঞা শেষে ফেরা সহজ নয়। তাকে সর্বশেষ তাকে জাতীয় দলের ক্যাম্পে দেখা গেছে গত ফেব্রুয়ারিতে। সেখানে ট্রেনারের সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে পড়ে আলোচনায় আসেন।

তারপরই ফাঁস হয় তার ফিক্সিংয়ের প্রস্তাব লুকানোর অভিযোগ। নিয়ম অনুযায়ী প্রস্তাব পেলে সেটা বোর্ড ও আইসিসিকে জানাতে হয়। কিন্তু প্রস্তা পেয়েও গোপন করেন তিনি।

আকমল পাকিস্তানের হয়ে খেলেছেন ১৬ টেস্ট। ১২১ ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচেও দেখা গেছে পাকিস্তানের জার্সিতে।

লাইট নিউজ