বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ইরানে মিথানল অ্যালকোহল পানে ৭২৮ জনের মৃত্যু

 

ইরানে মিথানল অ্যালকোহল পান করে বিষক্রিয়ায় ৭২৮ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরের ২০ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। বিষাক্ত এ পানীয়টি নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) হাত থেকে বাঁচাতে পারে, এমন বিশ্বাস থেকে তারা পান করেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে দেশটির সরকার। এতে বলা হয়, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে ২০ এপ্রিলের মধ্যে ইরানে বিষাক্ত মিথানল অ্যালকোহল পান করে ৭২৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৫২৫ জন এবং বাকি ২০২ জন হাসপাতালের বাইরে মারা গেছেন।

ওই প্রতিবেদনে আরো বলা হয়, গত বছর দেশটিতে অ্যালকোহল পানের কারণে ৬৬ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর তার ১০ গুণের বেশি বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর বলেন, শুধু মৃত্যু নয়, বিষাক্ত অ্যালকোহল পান করে সারা দেশে ৫ হাজার ১১ জন ক্ষতিগ্রস্তও হয়েছেন। এদের মধ্যে ৯০ জন দৃষ্টিশক্তি হারিয়েছেন। আরো অনেকের চোখে সমস্যা দেখা দিয়েছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে এখন পর্যন্ত ৫ হাজার ৮৭৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ৯২ হাজারের বেশি। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে কোভিড-১৯ ।

লাইট নিউজ