বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বাংলা ও ফার্সি ভাষায় অনন্ত জলিলের নতুন সিনেমার গান

 

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন-দ্য ডে’। দীর্ঘ দিনের বিরতি কাটিয়ে পর্দায় ফিরছেন অনন্ত জলিল। তার সঙ্গে ফিরছেন বর্ষাও। তারা জুটি বেঁধেছেন এই সিনেমায়। এই সিনেমার গানের কিছু অংশ প্রকাশ করলেন অনন্ত জলিল। বাংলা ও ফার্সি ভাষায় তৈরি করা হয়েছে গানটি।

গানটির প্রথম অংশ গত ২৮ এপ্রিল অনন্ত জলিলের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়। এরপর আজ শুক্রবার প্রকাশ হয়েছে এর দ্বিতীয় সংস্করণ। এতে অনন্তর সঙ্গে দেখা গেছে চিত্রনায়িকা বর্ষাকেও।

কবি হেলাল হাফিজের কবিতা ‘তোমাকে শুধু তোমাকে চাই পাবো’থেকে তৈরি হয়েছে এই গান। আর বাংলা ও ইরানি ভাষায় একসঙ্গে এটি গেয়েছেন সংগীতশিল্পী বেলাল খান ও ইরানি গায়ক মো. রেজা হেদায়াতি।

গানটি ও সিনেমার পাণ্ডুলিপি বাংলা থেকে ফরাসি ভাষায় অনুবাদ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র। এর বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিল। এটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।প্রায় দুই বছর ধরে তৈরি করা হয়েছে ছবিটি। ২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। ছবিতে বাংলাদেশ থেকে অনন্ত ও বর্ষার সঙ্গে নবাগত সুমন ফারুকও অভিনয় করছেন। পাশাপাশি ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন।

এখানে অনন্তকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠিদের দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। ছবিটিতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। ধুন্ধুমার অ্যাকশানে ভরপুর ছবিটিতে থাকবে পারস্য সভ্যতার আমেজ।

২০১৯ সাল থেকে শুটিং শুরু হয় ছবিটির। ইরানের হেরাতের দুর্গম পাহাড় ও মরুভূমি, আফগানিস্তান সীমান্তে শুটিং চলেছে ছবিটির। এছাড়াও ঐতিহাসিক স্থানের জন্য বিখ্যাত দেশটির আরও অনেক লোকেশনই দেখা যাবে এ ছবিতে। পাশাপাশি বাংলাদেশের বুড়িগঙ্গা ব্রিজ, ৩০০ ফিট, হেমায়েতপুরে শিল্প পার্কসহ বিভিন্ন লোকেশনে হয়েছে ছবিটির দৃশ্যায়ন।

লাইট নিউজ