বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

শুভ জন্মদিন অপি করিম

 

শোবিজের প্রিয় এক নাম অপি করিম। একসময় অভিনয় ও নাচ দিয়ে তিনি বাজিমাত করেছেন। প্রশংসিত হয়েছেন উপস্থাপনা ও মডেলিংয়েও। আর মঞ্চেও দাপুটে অভিনেত্রী তিনি। মঞ্চে অপি করিমের নাম উচ্চারিত হবে ‘রক্তকরবী’র নন্দিনী হিসেবে।

আজ ১ মে এই দর্শকনন্দিনী অভিনেত্রীর জন্মদিন। রাত ১২টার পর থেকেই জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। পরিবার, বন্ধু-স্বজনরা তাকে ফেসবুকে কিংবা মুঠোফোনে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

১৯৭৯ সালের ১ মে জন্মগ্রহণ করেছিলেন অপি করিম। তার আসল নাম সৈয়দা তুহিন আরা অপি করিম। বিএএফ শাহীন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বুয়েট থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন তিনি। এরপর জার্মানি থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন। অপি করিম ১৯৯৯ সালে লাক্স ফটোজেনিক প্রতিযোগিতায়‘মিস ফটোজেনিক’ খেতাব অর্জন করেন। এরপর তিনি লাক্সের বিজ্ঞাপনে মডেল হয়ে জনপ্রিয়তা পান।

অল্প সময়েই নাটক, টেলিফিল্মে নিজের জায়গা করে নেন অপি করিম। এছাড়া অনুষ্ঠান উপস্থাপনা, মঞ্চে অভিনয়, নাচ, সিনেমা এসবেও কাজ করেন। অপি অভিনীত একমাত্র সিনেমা ‘ব্যাচেলর’। এই সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান তিনি।

অপি করিম অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘সকাল সন্ধ্যা’, ‘শুকতারা’, ‘আপনজন’, ‘সবুজ গ্রাম’, ‘তিথির সুখ’, ‘অক্ষয় কোম্পানির জুতা’, ‘ছায়া চোখ’, ‘জলছাপ’, ‘সাদাআলো সাদাকালো’,‘যে জীবন ফড়িংয়ের’, ‘উত্তম-সুচিত্রা’, ‘মান-অভিমান’, ‘এ শহর মাধবিলতার না’ ও‘অবাক ভালোবাসা’ ইত্যাদি।

ব্যক্তিগত জীবনে ২০০৭ সালে তিনি আসির আহমেদকে বিয়ে করেন। সে বছরই তাদের সংসারটি ভেঙে যায়৷ এরপর ২০১১ সালে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ জন অপি। কিন্তু এই বিয়েও টেকেনা। ২০১৬ সালে প্রযোজক, নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরকে বিয়ে করেন এই অভিনেত্রী। অভিনয় পেশার বাইরে অপি করিম নিজেও একজন স্থপতি ও শিক্ষিকা।

লাইট নিউজ