বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

কার্ডিফের শতরান করা ব্যাটের ভিত্তিমূল্য ঠিক করলেন আশরাফুল

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। সঙ্গতভাবেই গৃহবন্দী ক্রিকেটাররা। তবে ঘরে বসেই মানবতার ডাকে সাড়া দিচ্ছেন অনেকেই। কেউ নিলামে তুলছেন তাদের প্রিয় ক্রিকেট সরঞ্জাম। কিছুদিন আগেই করোনা তহবিলের জন্য গত বিশ্বকাপে ঝড় তোলা ব্যাট নিলামে তুলেন সাকিব আল হাসান। যা বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। তারই পথে হাঁটছেন অনেকেই। এবার ঐতিহাসিক ব্যাট নিলামে তুলছেন মোহাম্মদ আশরাফুল।

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলবেন জাতীয় দলের সাবেক এই তারকা ক্রিকেটার।

এর মধ্যে সেই ব্যাটের ভিত্তিমূল্য ঠিক করে ফেলেছেন আশরাফুল। কার্ডিফে শতরান করা ব্যাটটি কিনতে হলে কমপক্ষে দিতে হবে ৮ লাখ টাকা। যদিও শুরুতে ভিত্তিমূল্য ১৫ লাখ টাকার কথা ভেবেছিলেন। সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন অ্যাশ।

এমনিতে ৮ মে নিলামে ব্যাট তোলার ইচ্ছে ছিল। কিন্তু সেদিন ফুটবল কিংবদন্তি প্রয়াত মোনেম মুন্নার জার্সি নিলামে তুলবেন তার স্ত্রী। একই সঙ্গে ফিফা ব্যাজধারী রেফারি তৈয়ব হাসান বাবু তার ঐতিহাসিক একটি জার্সি নিলামে তুলবেন একইদিন।

এ কারণেই আশরাফুলের জার্সি নিলামে তোলার তারিখ কিছুটা পিছিয়ে যাচ্ছে। তবে মে মাসের দ্বিতীয় সপ্তাহর মধ্যেই নিলাম শেষ করতে চান এই তারকা ক্রিকেটার। ব্যাট থেকে বিক্রীত পুরো অর্থ যাবে তার ফাউন্ডেশনে। যা ব্যয় করা হবে অসহায় দুস্থ মানুষদের জন্য।