বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

কাজে ফেরার জন্য প্রস্তুত থাকতে বলল কুয়েত

ডেস্ক রিপোর্ট : অর্থনীতির চাকা সচল রাখতে নাগরিক ও প্রবাসীদের কাজে ফিরতে প্রস্তুত থাকার কথা জানিয়েছে কুয়েত সরকার।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নির্দেশনা দেয়ার পাশাপাশি কুয়েতের নাগরিক ও প্রবাসীদের কাজে ফিরতে প্রস্তুত থাকার আহ্বান জানানো হয়েছে বলে স্থানীয় ইংরেজি দৈনিক ‘আরব টাইমস’ পত্রিকা জানিয়েছে।
রোববার এক প্রতিবেদনে পত্রিকাটি জানায়, ইতিমধ্যে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়ে যাবতীয় তথ্য বিবেচনায় রেখে কাজ করতে প্রস্তুত থাকার নির্দেশনা এসেছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে নির্দিষ্ট তারিখে কুয়েতে কবে অর্থনৈতিক, বাণিজ্যিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো চালু হবে, বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। কাজে ফেরার জন্য নাগরিকদের সুরক্ষা নিশ্চিতে প্রযুক্তিগত পদ্ধতি কাজে লাগানোর কথা ভাবা হচ্ছে।

জানা গেছে, এ ক্ষেত্রে ইলেকট্রনিক যন্ত্রপাতি আর আধুনিক প্রযুক্তি সহায়তার ওপর গুরুত্ব দেয়া হবে। এতে করে কর্মীদের ওপর চাপ যেমন কমবে, তেমনি প্রতিষ্ঠানের ভেতর অনেক ক্ষেত্রে ভিড় কমানো সম্ভব হবে।

প্রতিষ্ঠানগুলোতে এমনভাবে কাজ শুরু হবে, যাতে কর্মীদের ন্যূনতম উপস্থিতির পাশাপাশি সামাজিক দূরত্বের বিষয়টিও নিশ্চিত হয়।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের শনিবার দেয়া সবশেষ তথ্যানুযায়ী, দেশটিতে নতুন আরও ২৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৬১৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন ২ হাজার ৮৮৩ জন, সংকটপূর্ণ ৬৯ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৩ জন।

লাইটনিউজ