বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়াল

ডেস্ক রিপোর্ট : লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। খবর সিএনএন।

রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৮৮ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ১৪৭।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৮২৬।

ওই পরিসংখ্যান অনুযায়ী, করোনায় প্রাণহানি ঘটেছে ৭ হাজার ৫১ জনের। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪২ হাজার ৯৯১ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৫১ হাজার ৭৮৪টি এবং ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

প্রথমদিকে ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে সেখানে আক্রান্ত ও মৃত্যুর পাল্লা ভারী হচ্ছে।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। এমনকি করোনায় বিপর্যস্ত ইরান ও চীনকেও ছাড়িয়ে গেছে ব্রাজিল। ওই দুই দেশের চেয়েও ব্রাজিলে এখন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশি।

লাইটনিউজ