বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ঢামেক করোনা ইউনিটে ৩ দিনে ২৬ জনের মৃত্যু, পজিটিভ

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে স্থাপিত করোনা ইউনিটে ভর্তি শুরুর তিন দিনেই ২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চার জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল। বাকিরা করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন।

সোমবার (৪ মে) রাতে ওই ইউনিটে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড মাস্টার মোহাম্মদ রিয়াজ এ তথ্য জানিয়েছেন।

রিয়াজ জানান, গত শনিবার (২ মে) থেকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নতুন কোভিড-১৯ ইউনিটে ভর্তি কার্যক্রম শুরু হয়। এরপর সোমবার (৪ মে) রাত ৯টা পর্যন্ত এই ইউনিটে ভর্তি হওয়া ২৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নমুনা পরীক্ষায় চার জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। বাকিদের মধ্যে করোনা উপসর্গ ছিল।

জানা যায়, গত ২ মে একজন, ৩ মে ১২ জন ও ৪ মে রাত ৯টা পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে ঢাকা মেডিকেলের এই করোনা বিশেষায়িত ইউনিটে। সব মিলিয়ে প্রথম ৩ দিনে মোট ২৬ জন মারা গেলেন।

মোহাম্মদ রিয়াজ বলেন, নিয়ম অনুযায়ী ২৩টি মরদেহ দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে। বাকি তিনটি মরদহ হস্তান্তরও প্রক্রিয়াধীন।

রিয়াজ আরও জানান, এই তিন দিনে এই ইউনিটে মোট ৯৫ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪৭ জন করোনাভাইরাস পজেটিভ। তাদের ছয় জনের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাদের আইসিইউতে রাখা হয়েছে।

লাইট নিউজ