বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সাভারে আরো ৮ পোশাক শ্রমিক আক্রান্ত

সাভারে গত ২৪ ঘণ্টায় আরও আট পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ২০ জন শ্রমিক করোনায় আক্রান্ত হলেন। মঙ্গলবার দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, গতকাল ৪০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে আট জনের করোনা পজেটিভ এসেছে। তারা সবাই কারখানার শ্রমিক। এর আগে, একদিনে আরও ৭ শ্রমিকসহ এ নিয়ে মোট ২০ শ্রমিক করোনায় আক্রান্ত হলেন।

স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, মঙ্গলবার পর্যন্ত সাভার উপজেলায় ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে মোট ৪৪ জনের করোনা পজিটিভ এসেছে। ৫ জন ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানান তিনি।

এদিকে গত ১ মে সাভারে একদিনে সাত পোশাক শ্রমিকের করোনা শনাক্ত হয় বলে নিশ্চিত করেছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাজমুল হুদা মিঠু।

এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়ার তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) স্বাস্থ্য নিরাপত্তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো একটি চিঠিতে তিনি কারখানা বন্ধের এ অনুরোধ জানান। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনও সিদ্ধান্ত জানানো হয়নি।

লাইটনিউজ/এসআই