বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

‘মৃত ফুটবলার’ জীবিত

 

হিয়ানিক কাম্বা, আফ্রিকার দেশ কঙ্গোর একজন পেশাদার ফুটবলার। খেলেছেন জার্মানির বিখ্যাত ক্লাব শালকে জিরো ফোরের হয়েও। ২০১৬ সালে কঙ্গোতে এক সড়ক দূর্ঘটনায় মারা যান তিনি।

কিন্তু আশ্চর্যজনক হলেও সত্য, মারা যাওয়ার চার বছর পর পুণরায় দেখা গেছে এই ফুটবলারকে। বর্তমানে তিনি অবস্থান করছেন জার্মানির রুহরে শহরে। শুধু জীবিতই নন, কেমিক্যাল টেকনিশিয়ান হিসেবে কাজ করছেন একটি এনার্জি সাপ্লায়ার কোম্পানিতে। আর এ নিয়ে এখন সৃষ্টি হয়েছে নানান বাক-বিতন্ডার।

তবে কি ঘটেছিল কাম্বার সাথে? আসলেই কি মৃত্যুবরণ করেছিলেন তিনি? জানা গেলো কাম্বার মৃত্যুর গুজব ছড়িয়েছিলেন তার সাবেক স্ত্রী। মূলত এই ফুটবলারের মৃত্যুর ভুয়া তথ্য দিয়ে জিবন বীমা কোম্পানি থেকে মোটা অঙ্ক তুলে নেন তার স্ত্রী।

এ ব্যাপারে কঙ্গোস্থ জার্মান এ্যাম্বাসির এ্যানেত্তে মিল্ক বলেন, হিয়ানিক দাবি করেছিলেন ২০১৬ সালে তিনি কঙ্গোতে বন্ধুদের হারিয়ে ফেলেন। যেখানে কাগজপত্র, অর্থ ও সেলফোন নিতে পারেননি। অথচ ২০১৬ সালেই তাকে মৃত ঘোষণা করা হয়। আর সেই সময় তার সাবেক স্ত্রী জীবন বীমা কোম্পানিকে ভুয়া তথ্য দিয়ে ৬ অঙ্কের অর্থ তুলে নেন। এখন তার সাবেক স্ত্রীর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।