বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

গ্রাম কিংবা শহর কোথাও কেউ মানছে না সামাজিক দূরত্ব

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে গ্রাম কিংবা শহর কোথাও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। অঘোষিত লকডাউনের দিন যতোই বাড়ছে, মানুষ যেন ততোই সামাজিক দূরত্ব না মানার ক্ষেত্রে বেপরোয়া হয়ে উঠছে। গ্লাভস পরাতো দূরের কথা, এখন মাস্ক পর্যন্ত পড়তে অনীহা তাদের। গ্রামের বিভিন্ন বাজার এবং শহরের মোড়গুলো ঘুরে দেখা গেলো একই চিত্র।

দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী বাজার কিংবা ব্রিজঘাটা বাজার। সব বাজারেই দেখা গেলো পণ্য কিনতে আসা সাধারণ মানুষ কোনো সামাজিক দূরত্ব’ই মানছেন না। শুধু তাই নয়, অনেকেই পণ্য কিনতে আসছেন মাস্ক ছাড়াই। অথচ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্কের কোনো বিকল্প নেই। আর বাজারকেন্দ্রিক মোটরচালিত রিকশাগুলোতে যাত্রী পরিবহন করা হচ্ছে ২ থেকে ৪ জন। সেনাবাহিনীর টহল টিম দেখে অনেকেই আবার পকেটে থাকা মাস্ক পরছে।

সেনাবাহিনী ইঞ্জিনিয়ারিং ইউনিট ক্যাপ্টেন নাফিস ইরতিজা বলেন, বিভিন্ন অজুহাতে অনেকেই মাস্ক পড়ছে না। দূরত্বও মানছে না।

অঘোষিত লকডাউনের দিন বাড়তে থাকায় নগরীর মানুষ জনও আর আগের মতো সরকারি বিধি-নিষেধ মানছেন না। দিনভর ইচ্ছামতো চলাচল করলেও শুধুমাত্র সেনাবাহিনীর টহল টিম দেখলেই তারা সচেতন হচ্ছেন। টহলে থাকা সেনাবাহিনীর টিম লিডারও স্বীকার করলেন এই অভিযোগ।

গত ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা ভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪০ জন। এর মধ্যে মারা গেছেন ১২ এবং সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৪০ জন।

লাইট নিউজ