বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

পাঁচ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন অভিনেতা বিবেক

 

করোনাভাইরাস মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন দিনমজুররা। কাজ না থাকার ফলে একবেলার জোগাড় করতেও হিমশিম খেতে হচ্ছে তাদের। এই অবস্থা থেকে তাদের উদ্ধারে এগিয়েছেন সমাজের বিভিন্ন স্তর ও বিভিন্ন পেশার মানুষ। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারকারাও। এবার এই তালিকায় যুক্ত হলেন বিবেক ওবেরয়।

বলিউডের এই অভিনেতা পাঁচ হাজার দিনমজুরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। আর্থিক অনুদানের জন্য ফিনটেক স্টার্ট-আপ ফিনান্সপিয়ারের প্রতিষ্ঠাতা রোহিত গজভিয়ের সঙ্গে হাত মিলিয়েছেন বিবেক।

বিষয়টি নিশ্চিত করে বিবেক জানান, “আমরা দেখছি যে অভিবাসী শ্রমিকরা বহুদিন ধরে এখানে আটকে রয়েছেন। তাদের মধ্যে অনেকেই আছেন যারা প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসপত্র পাচ্ছেন না। মজুরির জন্য প্রতিনিয়ত লড়াই করছেন তারা। প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারছেন না। বাচ্চাদের খাওয়ানোর জন্যও পরিস্থিতির সঙ্গে লড়াই করে যাচ্ছেন। তাই আমরা ৫ হাজারেরও বেশি পরিবারকে সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি।”

দিনমজুরদের অ্যাকাউন্টে যেনো সরাসরি টাকা পৌঁছে যায় বর্তমানে সেই ব্যবস্থা করছেন বিবেক। তার মতো সাধারণ মানুষও যাতে দিনমজুরদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে, সেজন্য সোশ্যাল মিডিয়াতে প্রচারণাও চালাচ্ছেন বলিউডের এই অভিনেতা।

লাইট নিউজ