বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বেলকুচির রাজাপুর ইউনিয়নে কর্মহীন মানুষের পাশে উপজেলা চেয়ারম্যান

 

লাইট নিউজ প্রতিবেদক : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউপি’র আগুড়িয়া বাজার,আমবাড়িয়া, হরিনাথপুর শাহপুর গ্রামের আংশিক করোনা মহামারীতে কর্মহীন দুস্থ অসহায় হওয়া মানুষকে নগদ অর্থ বিতরণ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল।

বুধবার (০৬ মে) দুপুর থেকে রাত পর্যন্ত বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে সরকারের পাশাপাশি প্রায় দুই লক্ষাধিক নগদ অর্থ উপজেলা চেয়ারম্যান ও তার সহধর্মিনী বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী সুমা বিশ্বাসের ব্যক্তিগত তহবিল থেকে দুস্থ অসহায় দেশের সার্বিক পরিস্থিতিতে কর্মহীন হওয়া মানুষেকে নগদ অর্থ বিতরণ করা হয়।

এদিকে উপজেলা চেয়ারম্যানেরর ছোট ভাই ও যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা করোনা পরিস্থিতির প্রথম লগ্ন থেকেই বিভিন্ন গ্রামের কর্মহীন হওয়া মানুষকে ত্রানসহ নগদ অর্থ দিয়ে বিভিন্ন ভাবে সহায়তা করে আসছেন। করোনা পরিস্থিতিতে উপজেলা আওয়ামীলীগের নেত্ববৃন্দকে তেমন মাঠে সরব না দেখা গেলেও দিনরাত ও করোনা ঝুঁকির তোয়াক্কা না করে অসহায় কর্মহীন মানুষের পাশে রয়েছেন। উপজেলা চেয়ারম্যান দিনরাত ও করোনা ঝুঁকির কথা তোয়াক্কা না করে পরিবারের কথা না ভেবে সরকারের পাশাপাশি নিজ অর্থ দিয়ে কর্মহীন মানুষকে উপজেলার প্রায় গ্রামে বাড়ী বাড়ী গিয়ে নগদ অর্থ সহায়তা করছেন।

অর্থ বিতরণ কালে বেলকুচি উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল বলেন, উপজেলার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। উপজেলার সবাই আমার আপনজন। করোনা মহামারী পরিস্থিতি মোকাবেলায় আমি করোনা মহামারীর প্রথম থেকেই কর্মহীন দুস্থ মানুষের পাশে আছি এবং যে কোন দুর্যোগে আমাকে পাশে পাবেন। সরকারের পাশাপাশি আমি আমার সাধ্যমতো বেলকুচি উপজেলা তাঁত সমৃদ্ধ কর্মহীন দুস্থ মানুষকে নিজে গ্রামে গ্রামে গিয়ে অর্থ সহায়তা করছি। তিনি আরও বলেন, এ উপজেলায় যাদের দেয়ার সামর্থ আছে তাদেরকে আহ্বান করি যেন এই দুর্যোগে কর্মহীন দুস্থ অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করে সামর্থ্যানুযায়ী। সরকারের পাশপাশি আমার ব্যক্তিগত তহবিল থেকে সহায়তা অব্যহত আছে এবং যে কোন দুর্যোগে থাকবে।

লাইট নিউজ/আহোশা