বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

গত ২৪ ঘণ্টায় রাজধানীর যে ১০ স্থানে করোনা শনাক্ত বেশি (ভিডিও)

স্টাফ রিপোর্টার : দেশে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে ঢাকা মহানগরীর মানুষ। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হওয়া রাজধানীর ১০টি অঞ্চলের তালিকা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শুক্রবার (৮ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তালিকা তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘ঢাকা মহানগরীর মধ্যে সর্বাধিক সংখ্যক করোনায় আক্রান্ত রোগী পেয়েছি আমরা ১০টি জায়গায়। সেই জায়গাগুলো হলো যথাক্রমে রাজারবাগ, কাকরাইল, যাত্রাবাড়ি, মুগদা, মহাখালী, মোহাম্মদপুর, লালবাগ, তেজগাঁও, মালিবাগ ও বাবু বাজার। এসব অঞ্চলে সর্বোচ্চ ২০০ এর অধিক এবং সর্বনিম্ন ৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।’

নাসিমা সুলতানা আরও জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও সাতজন। এদের পাঁচজন পুরুষ এবং দু’জন নারী। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২০৬। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ১০১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় মৃতের সক‌লেই ষাটোর্ধ্ব। এ বিষয়ে নাসিমা সুলতানা বলেন, ‘মৃত সাতজনের মধ্যে একজনের বয়স ৯০ বছরের বেশি। এছাড়া ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দু’জন, ৬১ থেকে ৭০ বছরের দু’জন ও ৫১ থেকে ৬০ বছরের দু’জন রয়েছেন।’

লাইট নিউজ