বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

হোমনায় হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে সাংবাদিক সোনিয়া আফরিন

 

লাইট নিউজ প্রতিবেদক : মহামারী করোনাভাইরাসের কারণে পৃথিবীজুড়েই এক অজানা আতঙ্ক বিরাজ করছে। সেই পরিপ্রেক্ষিতে বাংলাদেশেও এর প্রভাবে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দেশের মানুষের এই দু:সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

কুমিল্লার হোমনা প্রেসক্লাবের মহিলা বিষয়ক সম্পাদক সাংবাদিক সোনিয়া আফরিনের উদ্যোগে গ্রামের হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে হোমনা প্রেসক্লাবে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সভাপতি আবদুল হক সরকার। এসময় উপস্থিত ছিলেন হোমনা উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুস সালাম, হোমনা প্রেসক্লাবের প্রচার সম্পাদক কবি দেলোয়ার। পরে বিকেলে হোমনা পৌরসভার ৫নং ওয়ার্ডের পশ্চিম পাড়ায় সোনিয়া আফরিনের বাড়িতে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

এসব সামগ্রী পেয়ে গ্রামের মানুষ বেশ খুশি। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবন, তেল ইত্যাদি।

এসময় সোনিয়া আফরিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে করোনা মোকাবেলায় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় হোমনা ও তিতাস উপজেলার সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরির সরাসরি সহযোগিতায় এই অঞ্চলের মানুষও ভীষণ খুশি। তার নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে নিজে বাড়িতে গিয়ে কয়েক দফায় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এটা এক বিরল দৃষ্টান্ত।

তিনি বলেন, এই গ্রামেও অনেককে সংসদ সদস্য খাদ্য সামগ্রী দিয়েছেন। তবে তিনি নিজে একজন শিক্ষার্থী ও সাংবাদিক হিসেবে কিছু হতদরিদ্র মানুষকে সহায়তা করার চেষ্টা করছেন বলে জানান। বলেন, সেই প্রেরণা থেকে আজকে পারিবারিক সহযোগিতায় কিছু হতদরিদ্র মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিতে পেরে নিজের কাছে ভীষণ ভালো লাগছে তার। সমাজের বিত্তশালীদের নিজ নিজ এলাকায় দরিদ্রদের পাশে এগিয়ে আসার আহবান জানান তিনি।

লাইট নিউজ/ মোহাআর