বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

গত ২৪ ঘণ্টায় রেড জোন নারায়নগঞ্জ, আক্রান্ত ৫৮ (ভিডিও)

চট্টগ্রাম বিভাগে নতুন করে আক্রান্ত ৬২

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জ জেলায়। জেলাটিতে নতুন করে ৫৮ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। সব থেকে কম সংক্রমণ ছড়িয়েছে বরিশাল বিভাগে। বিভাগটিতে এক দিনের ব্যবধানে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ জন। আইইডিসিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সব চেয়ে বেশি করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে ঢাকা বিভাগে। এক দিনের ব্যবধানে এই বিভাগের মোট ২৭৬ জন মানুষ করোনায় সংক্রমিক হয়েছে। ২৪ ঘণ্টায় ঢাকা জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৮ জন। এক দিনের ব্যবধানে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জে। জেলাটিতে নতুন করে মোট ৫৮ জন করোনায় আক্রান্ত হন। এ পর্যন্ত নারায়নগঞ্জে মোট আক্রান্তের পরিমান দাঁড়িয়েছে ১১৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় ২য় অবস্থানে রয়েছে মুন্সিগঞ্জ। এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছে ৩২ জন। এখন পর্যন্ত মুন্সিগঞ্জে মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২১০ জন।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ করোনা সংক্রামণ এলাকা ময়মনসিংহের জামালপুর। এক দিনের ব্যবধানে জামালপুরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৩ জন। এপর্যন্ত এই জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১০২ জন।

এদিকে চট্টগ্রামেও সংক্রামণের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ৬২ জন। এর মধ্যে চট্টগ্রাম জেলায় ১৯ জন, কক্সবাজার জেলা, ১৯ জন এবং কুমিল্লাতে বেড়েছে ১৫ জন। এ পর্যন্ত চট্টগ্রাম বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৭৬ জন।

এক দিনের ব্যাবধানে রংপুর বিভাগের করোনা পরিস্থিতিও খানিকটা বদলে গেছে। গত ২৪ ঘণ্টায় এই বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে আরো ৩০ জন। বিভাগটির কুড়িগ্রামে ১১ জন, লালমনিরহাটে ৯ জন, দিনাজপুরে ৫ জন এবং ঠাকুরগাঁওয়ে ৩ জন নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিক হয়েছেন।

এদিকে পুরো সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী বেড়েছে মাত্র ২ জন। বিভাগটিতে মোট করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১৬৩ জন। বরিশালে বেড়েছে ১ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৩০ জন। রাজশাহী বিভাগে নতুন করে সংক্রমিত ১৩ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৪০ জন।