বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৬৩৬ মৃত্যু ৮

স্টাফ রিপোর্টার : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে  ৮ জনের। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৬৩৬ জন। নমুনা সংগ্রহ হয়েছে ৫২৪৭ টি। নমুনাগুলোর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫৪৬৫ টি।

শনিবার (৯ মে ২০২০) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জ জেলায়। জেলাটিতে নতুন করে ৫৮ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। সব থেকে কম সংক্রমণ ছড়িয়েছে বরিশাল বিভাগে। বিভাগটিতে এক দিনের ব্যবধানে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ জন। আইইডিসিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সব চেয়ে বেশি করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে ঢাকা বিভাগে। এক দিনের ব্যবধানে এই বিভাগের মোট ২৭৬ জন মানুষ করোনায় সংক্রমিক হয়েছে। ২৪ ঘণ্টায় ঢাকা জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৮ জন। এক দিনের ব্যবধানে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জে। জেলাটিতে নতুন করে মোট ৫৮ জন করোনায় আক্রান্ত হন। এ পর্যন্ত নারায়নগঞ্জে মোট আক্রান্তের পরিমান দাঁড়িয়েছে ১১৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় ২য় অবস্থানে রয়েছে মুন্সিগঞ্জ। এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছে ৩২ জন। এখন পর্যন্ত মুন্সিগঞ্জে মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২১০ জন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

লাইট নিউজ