বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

২ মাসের দোকানের ভাড়া মওকুফ করলেন মালিক

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বাসা ও দোকানভাড়া মওকুফের কথা আলোচনায় আছে শুরু থেকেই। কিন্তু এ নিয়ে সরকারিভাবে কোনো সিদ্ধান্ত হয়নি। ব্যক্তিগত উদ্যেগে দেশের বিভিন্ন স্থানে অনেকে মালিকই এগিয়ে এসেছেন। তবে একসঙ্গে ৩৭৫ দোকানের ২ মাসের ভাড়া মওকুফ করার ঘটনা এই প্রথম।

চট্টগ্রামের হাটহাজারী সদরের এন জহুর শপিং সেন্টার ও সিটি সেন্টারের মালিক সরওয়ার মোর্শেদ। আজ শনিবার তিনি ওই দুই মার্কেটের ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসেন। সেখানে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় ঈদের আগ পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। বৈঠকের সবচেয়ে বড় চমক ছিল সব দোকানের দুই মাসের ভাড়া মওকুফের সিদ্ধান্ত। আলোচনার এক ফাঁকেই মালিক সরওয়ার মোর্শেদ ঘোষণা দেন, এপ্রিল ও মে মাসের ভাড়া নেবেন না তিনি।

সরওয়ার মোর্শেদ বলেন, ব্যবসায়ীদের কেউ কেউ আমাকে তাদের কষ্টের কথা বলেছেন। প্রায় দুই মাস ধরে কোনো বেচাকেনা নেই। আমি যদি এখন তাদের কাছে ভাড়া নিই তাহলে সেটা হবে অন্যায়। এসব বিবেচনায় দুই মাসের ভাড়া মওকুফ করা হয়েছে। অন্যান্য মালিকদেরও এভাবে এগিয়ে আসা উচিৎ।

হাটহাজারী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শফিউল আজম বলেন, শুধু ভাড়ার টাকা জোগাড় করতেই অনেক দোকানি ঝুঁকি নিয়ে দোকান খুলছেন। মালিকরা যদি এভাবে এগিয়ে আসে তাহলে ঈদের আগে আর কেউ দোকান খুলতে চাইবে বলে আমি মনে করি না। অসাধারণ এমন উদ্যোগের জন্য সরওয়ার মোর্শেদকে ধন্যবাদ।

লাইট নিউজ