বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

১৩ মে ৫ হাজার ৫৪ নার্স যোগ দিচ্ছে

করোনাভাইরাস মোকাবেলায় নিয়োগ দেওয়া ৫ হাজার ৫৪ জন নার্সের পদায়ন করে প্রজ্ঞাপন দেওয়া হয়েছে। রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অতিরিক্ত পরিচালক মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত এই প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নব-নিয়োগপ্রাপ্ত এবং প্রদানকৃত কর্মকর্তাগণকে আগামী ১৩ মে পূর্বাহ্ণে প্রধান কার্যালয়ে যোগদান পত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতিপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নমুনা অনুসরণ করতে হবে।

চাকরিতে যোগদানকৃত কর্মকর্তাগণকে ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে এই মর্মে একটি বন্ড সম্পাদন করতে হবে যে তিনি নিজের বা পরিবারের অন্য সদস্যের জন্য কোনো প্রকার যৌতুক নিবেন না এবং কোন যৌতুক দিবেন না।

দ্য গভমেন্ট সার্ভেন্ট (কন্ডাক্ট) রুলস ১৯৭৯ এর ১৩(১) উপ-বিধি অনুযায়ী সকল স্থাবর অস্থাবর সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র প্রার্থীকে চাকরির যোগদানের সময় নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে জমা দিতে হবে।

নিয়োগকৃত সিনিয়র স্টাফ নার্সগণ যোগদান পত্রের নমুনা, পুলিশ ভেরিফিকেশন ফরম, পিএমআইএস ফরম, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের ওয়েবসাইট থেকে সংগ্রহপূর্বক প্রেরণ করে এবং সম্পদ বিবরণী সংক্রান্ত ইত্যাদি প্রস্তুত করে জমা দিবেন।

নিয়োগপ্রাপ্ত নার্সিং কর্মকর্তাগণ কর্তৃপক্ষের নির্দেশ মতো কোভিড-১৯ হাসপাতাল প্রতিষ্ঠানসমূহে দায়িত্ব পালন করবে।

লাইটনিউজ/এসআই