বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সারোগেসি বেছে নেওয়ার কারণ জানালেন শিল্পা শেঠি

 

সারোগেসি (গর্ভভাড়া) পদ্ধতির মাধ্যমে গত ফেব্রুয়ারি মাসে দ্বিতীয় সন্তানকে স্বাগত জানিয়েছেন শিল্পা শেঠি। মেয়ের মা হয়েছেন বলিউডের এই অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন সামিশা শেঠি। ভিয়ান নামে তার একটি ছেলেও রয়েছে।

কিন্তু দ্বিতীয়বার মা হওয়ার জন্য সারোগেসি পদ্ধতি কেনো বেছে নিয়েছিলেন শিল্পা সম্প্রতি পিঙ্কভিলায় দেওয়া এক সাক্ষাৎকারে সেটি জানালেন বলিউডের এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে শিল্পার ভাষ্য, ‘আমি সবসময় চেয়েছি ভিয়ানের একটি ভাই অথবা বোন হোক। আরেকটি সন্তানের জন্য অনেক চেষ্টা করেছি আমরা। তবে আমি এপিএলএ নামক একটি অটো ইমিউন রোগে ভুগছি এবং প্রতিবার আমি গর্ভবতী হওয়ার সময় এটি কার্যকর হয়। যার ফলে আমার দু’বার গর্ভপাত হয়েছিল।”

দুইবার গর্ভপাত হওয়ার পর সন্তান দত্তক নেওয়ার চেষ্টাও করেছিলেন শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা। এ প্রসঙ্গে শিল্পা বলেন, “ভিয়ানকে একজন সিঙ্গেল চাইল্ড হিসেবে কখনও বড় করতে চাইনি আমি। কারণ আমারা দুই বোন। আর আমি জানি ভাই-বোন থাকাটা কতোটা গুরুত্বপূর্ণ। যার ফলে আমরা একটি সন্তান দত্তক নেওয়ার সকল প্রক্রিয়া শুরু করি। কিন্তু যে খ্রিস্টান মিশনারি থেকে দত্তক নিতে চেয়েছিলাম একটি ঝামেলার কারণে সেটি হঠাৎ করে বন্ধ হয়ে যায়। সন্তান দত্তক নেওয়ার জন্য আমরা চার বছর অপেক্ষা করেছিলাম। পরে বিরক্ত হয়ে সারোগেসি পদ্ধতিতে সন্তান নেওয়ার পরিকল্পনা করি।”

লাইট নিউজ