বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনা চিকিৎসায় পাঁচ কোটি টাকা দান করলেন লিওনেল মেসি

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সাধ্যমতো এগিয়ে আসছেন বিশ্ব ক্রীড়াঙ্গনের তারকারা। সেই তালিকায় আছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার এবং বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সম্প্রতি বার্সেলোনার একটি হাসপাতালে ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছিলেন তিনি।

এবার নিজ দেশ আর্জেন্টিনার বেশ কয়েকটি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য ‘লিওনেল মেসি ফাউন্ডেশনের’ মাধ্যমে প্রায় পৌনে পাঁচ কোটি টাকা দান করেছেন বিশ্ব সেরা এই ফুটবল জাদুকর। টুগেদার ফর দ্য হেলথ অব আর্জেন্টিনা নামক একটি তহবিল থেকে এই টাকাগুলো খরচ করা হবে।

জানা গেছে, মেসির দেয়া অর্থগুলো যেন সঠিক খাতে ব্যয় করা হয়, সে জন্য পুরো বিষয়টি তদারকি করবে স্থানীয় গারাহান ফাউন্ডেশন নামের একটি দাতব্য সংস্থা। এই টাকা দিয়ে আপাতত ছয়টি হাসপাতালের করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে। পাশাপাশি হাসপাতালগুলোতে অক্সিজেন ট্যাংক, কম্পিউটার মনিটর, শ্বাসযন্ত্র, পিপিই, কিট, মাস্ক ইত্যাদি কেনা হবে।

যে ছয়টি হাসপাতালে টাকা দেয়া হবে, সেগুলো হলো- সান্তা ফের হোসে মারিয়া কুলেন হাসপাতাল, রোসারিওর প্রভিন্সিয়াল দেল সেন্তেনারিও হাসপাতাল, পেদিয়াত্রিয়া গারাহান হাসপাতাল, বুয়েনস এইরেসের বাইসেন্তেনারিও দে এস্তেবান এচেভেরিয়া হাসপাতাল, জোনাল দেল আগুদোস গ্রাল কনস্তিতিউভেন্তেস ম্যানুয়েল বেলগ্রানো হাসপাতাল ও আলতা কমপ্লেহিদাদ কুয়েঙ্কা হাসপাতাল।

লাইট নিউজ