বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ঢাকার ৮ স্থানে আক্রান্ত একশ ছাড়িয়েছে

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকা শহরে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরো ৬১৬ জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৭৫ জন। তবে ঢাকার ৮টি স্থানে এখনও পর্যন্ত আক্রান্ত ছাড়িয়েছে একশ।

মঙ্গলবার (১২ মে) আইইডিসিআরের সর্বশেষ তথ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এপর্যন্ত ঢাকার মোট ১৮০ টি স্পটে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এর মধ্যে ২৫টি স্থানে সর্বাধিক সংক্রমিত হয়েছে। বিশেষ করে ৮টি স্থানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে একশ’র বেশি।

আইডিসিআর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকার রাজারবাগে আক্রান্তের সংখ্যা রয়েছে সর্বচ্চো স্থানে। এপর্যন্ত স্থানটিতে মোট আক্রান্তের সংখ্যা ২০২ জন। তবে গত ২৪ ঘণ্টায় আর নতুন করে বাড়েনি। এরপর ২য় অবস্থানে রয়েছে যাত্রবাড়ি। গত ২৪ ঘণ্টায় যাত্রাবাড়িতে নতুন করে সংক্রমিত হয়েছে ১০ জন। এখন পর্যন্ত যাত্রবাড়িতে মোট সংক্রমণের সংখ্যা ১৯৬ জন। যা গত ৮ মে’তে ছিল ১৬৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে মুগদা। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ১৮১ জন। গত ২৪ ঘণ্টায় আর নতুন করে ১ জন আক্রান্ত হয়েছেন। চতুর্থ স্থানে রয়েছে কাকরাইল এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৭৬ জন। ৫ম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে মহাখালি। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৭৭ জন।

আইডিসিআর সূত্রে আরো জানা গেছে, ৬ষ্ঠ সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে মোহাম্মদপুর। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৫৬ জন। এরপর সপ্তম স্থানে রয়েছে লালবাগ। এলাকাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ জন। অষ্টম অবস্থানে রয়েছে তেজগাঁও। গত ২৪ ঘণ্টায় এই এলাকায় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ৩ জন। এপর্যন্ত মোট করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১০৭ জন।

লাইট নিউজ