বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

হোয়াইট হাউসের সব কর্মীকে মাস্ক পরার নির্দেশ

ডেস্ক রিপোর্ট : হোয়াইট হাউসের সকল কর্মীকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে ট্রাম্প প্রশাসন। সম্প্রতি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের দুই সহযোগীর করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (১১ মে) হোয়াইট হাউসের দেওয়া নির্দেশনায় বলা হয়, কর্মীদের অবশ্যই তাদের ডেস্কে বসে থাকা ও সহকর্মীদের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার সময় ছাড়া সব সময় মাস্ক পরতে হবে। যখন তারা হোয়াইট হাউসের ওয়েস্ট উয়িংয়ে প্রবেশ করবেন, তখন অবশ্যই মাস্ক পরে থাকতে হবে।

সোমবার রোজ গার্ডেনের প্রেস ব্রিফিংয়ের প্রেসিডেন্ট নিজেই মাস্ক ছাড়া আসেন। এ সময় তিনি বলেন, এখন মাস্ক পরা নীতিটির প্রয়োজন। তবে তার মাস্ক পরার দরকার নেই জানিয়ে তিনি বলেন, আমি সবার থেকে অনেক দূরে অবস্থান করি। হোয়াইট হাউসে সংক্রমণ নিরসন করতে আমার এই নির্দেশনা মানার প্রয়োজন নেই।

এদিকে ট্রাম্পের এমন নির্দেশনায় ইতোমধ্যে নিন্দা শুরু হয়েছে। কারণ কিছুদিন আগে পর্যন্ত হোয়াইট হাউসে কারো মাস্ক পরার প্রয়োজন নেই বলে মন্তব্য করেন ট্রাম্প। হোয়াইট হাউসে আক্রান্ত শনাক্তের পর এমন নির্দেশনায় আবারও বিতর্কিত হয়েছেন এ নেতা।

এর আগে ১০ মে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় হোয়াইট হাউসের ভাইরাস টাস্কফোর্স কমিটির তিন কর্মকর্তা সঙ্গরোধে যান। সঙ্গরোধে যাওয়া কর্মকর্তারা হলেন, যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক অ্যান্থনি এস ফাউসি, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের পরিচালক ডা: রবার্ট রেডফিল্ড এবং খাদ্য ও ওষুধ প্রশাসনের কমিশনার স্টিফেন হ্যান।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৮১ হাজার ৭৯৫ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৮৫ হাজার ৮৩৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ২২৫ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮ জনের মৃত্যু হয়েছে এবং ১৮ হাজার ১৯৬ জন আক্রান্ত হয়েছেন।

লাইট নিউজ