বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

৪১ লাখ ছাড়াল মুশফিকের ব্যাটের দাম!

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় হয়ে পড়া মানুষকে সাহায্য করার জন্য নিজেদের প্রিয় ক্রীড়াসামগ্রী নিলামে তুলছেন ক্রিকেটাররা। সর্বপ্রথম গত বিশ্বকাপে ব্যবহার করা সাকিব আল হাসানের ব্যাট বিক্রি হয়েছিল ২০ লাখ টাকায়। সেটাকেই অনেকে ‘সর্বোচ্চ মূল্য’ ভেবেছিলেন, কিন্তু মুশফিকের ব্যাটের দাম তার দ্বিগুণ অংককেও ছাড়িয়ে গেছে। এখানো বাকি আছে নিলামের দুই দিন।

বাংলাদেশের হয়ে টেস্টে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে যে ব্যাট দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রানের ওই ইনিংস খেলেছিলেন সেটাই নিলামে তুলেছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক। ৯ মে নিলাম শুরু হয়েছে, চলবে ১৪ মে পর্যন্ত। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত দাম উঠেছে ৪১ লাখ ৪১ হাজার। বিডে অংশ নিয়েছেন ৫৩ জন। স্পোর্টস ফর লাইভ নামের একটি প্রতিষ্ঠান এই নিলামের আয়োজন করেছে।

বাংলাদেশের মোট ৫টি পাঁচটি ডাবল সেঞ্চুরির মথ্যে তিনটিই মুশফিকের দখলে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমটির পর বাকি দুটি করেছেন জিম্বাবুয়ের বিরুদ্ধে। মুশফিকুর রহিম জানান, ক্যারিয়ারের সবচেয়ে প্রিয় সংগ্রহটি নিলামে তুললাম। ভালো সাড়া পেলে বাকি দুই ডাবল সেঞ্চুরির ব্যাটও নিলামে তোলা হবে।

লাইট নিউজ