বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় আটকা ৫০ হাজার বিয়ের অনুষ্ঠান

 

বিশ্বজুড়ে ভয়াল থাবা বসিয়েছে নভেল করোনাভাইরাস। প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই সংকটের কারণে পিছিয়ে গেছে বিয়ের অনুষ্ঠানও।

ইতালিতে ইতোমধ্যে বাতিল হয়েছে ১৭ হাজার বিয়ের অনুষ্ঠান। এভাবে চলতে থাকলে আগামী কয়েক মাসে এ সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছে দেশটির ইভেন্ট ম্যানেজম্যান্ট কোম্পানীগুলো।

সম্প্রতি ইতালির টেলিভিশন চ্যানেল রাই নিউজ ২৪- এর খবরে বলা হয়, দেশটিতে বেশ জাকজমকভাবে বিয়ের অনুষ্ঠান উদযাপন করা হয়। দম্পতিরা নিজস্ব সংস্কৃতিতে বিয়ের অনুষ্ঠান পালন করে থাকেন। বিভিন্ন দেশ থেকে দম্পতিরা এমনকি তারকারাও নিজেদের বিয়ের অনুষ্ঠান উদযাপন করার জন্য দেশটিতে আসেন। এর জন্য একাধিক ইভেন্ট প্ল্যানার প্রতিষ্ঠানও রয়েছে। তবে বর্তমানে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে থমকে গেছে এ সবকিছু। বাতিল হয়েছে ১৭ হাজার বিয়ের অনুষ্ঠান।

একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের ম্যানেজার জানান, গত বছর ৯ হাজার বিদেশি দম্পতি বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করার জন্য ইতালিতে ভ্রমণ করেছেন। কিন্তু এ বছর করোনার কারণে দেশটির জনগণই বিয়ের অনুষ্ঠান বাতিল করছেন। এভাবে চলতে থাকলে আগামী কয়েকমাসে ৫০ হাজার বিয়ের অনুষ্ঠান বাতিল হতে পারে। তাই পুনরায় এসব কার্যক্রম শুরু করার জন্য অন্য অনেকের মতো তিনিও কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ যাতে না ছড়ায় তাই ছোট পরিসরে বিয়ের অনুষ্ঠান করা যেতে পারে। এ ক্ষেত্রে অনুষ্ঠানগুলো হোটেলের হল রুমের পরিবর্তে খোলা পার্কে আয়োজন করা যেতে পারে। বিয়েতে আগের তুলনায় কম মানুষকে আমন্ত্রণ জানানো যেতে পারে।

শুধু বিয়ের অনুষ্ঠান নয় এর ফলে বন্ধ রয়েছে এ সংক্রান্ত ব্যবসাও। বেচা-কেনা নেই বিয়ের পোশাকের। এক পোশাক দোকান মালিক জানান, এই বছরে যেসব মডেল ও ডিজাইনের পোশাক বের হয়েছে, তা আগামী বছরও জনপ্রিয় থাকবে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে এখন পর্যন্ত ৩০ হাজার ৯১১ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন মোট ২ লাখ ২১ হাজারের বেশি। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজারের বেশি।

লাইট নিউজ