বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ৯৬ জন

স্টাফ রিপোর্টার : দিন দিন যেন ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে চট্টগ্রামের করোনা ভাইরাস সংক্রমণ। গত ৮ দিনের ব্যবধানে এই বিভাগে করোনা রোগীর আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪৬২ জন। আর গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ১২ মে নতুন করে আক্রান্ত বেড়েছে আরো ৯৬ জন।

বুধবার ১৩ মে আইইডসিআর’র সূত্রে এসব তথ্য জানা গেছে।

সংস্থাটির এক প্রতিবেদনে দেখা গেছে, গত ৫ মে চট্টগ্রাম বিভাগে করোনা সংক্রমণ ব্যক্তির সংখ্যা ছিল মোট ৪১৭ জন। ৮ দিনের ব্যবধানে ১২ মে মঙ্গলবার সর্বশেষ প্রতিবেদনে দেখা গেছে মোট সংক্রমণের সংখ্যা ৮৭৯ জন। এই ৮ দিনে বিভাগটিতে সংক্রমণ বেড়েছে ৪৬২ জন।

তথ্য বিশ্লেষণে দেখা গেছে, বিভাগটিতে সব চেয়ে বেশি সংক্রমিত জেলা চট্টগ্রাম জেলা। ৮ দিনে এখানে করোনা সংক্রমণ ব্যক্তির সংখ্যা বেড়েছে ২০৯ জন। ৫ মে’র প্রতিবেদন অনুযায়ী জেলাটিতে করোনা আক্রান্ত ছিল ১০৫ জন। বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৩১৪ জন। উল্লেখিত সময়ে এই বিভাগে করোনা রোগী বেড়েছে প্রতি ঘণ্টায় ১ জনেরও বেশি।

আইইডসিআরের সর্বশেষ তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪৮ জন। মোট আক্রান্ত ৩১৪ জন। কক্সবাজারে বেড়েছে ১২ জন। জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১০৭ জন। কুমিল্লায় বেড়েছে ৪ জন। কুমিল্লায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮৬ জন। লক্ষ্মিপুরে গত ২৪ ঘণ্টায় বেড়েছে ৭৪ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত ১৫ জন। নোয়াখালিতে নতুন করে আক্রান্ত বেড়েছে ১২ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫৯ জন।

লাইট নিউজ