বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সিক্রেট সার্ভিসের ১১ সদস্য করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের ১১ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ইয়াহু নিউজ। ডিপার্টমেন্ট অব হোমিল্যান্ড সিকিউরিটির (ডিএইচএস) নথি থেকে এই তথ্য পেয়েছে ইয়াহু নিউজ।

নথিতে বলা হয়, ওই ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত ছাড়াও আরও ৬০ জন কর্মী রয়েছেন, যারা সেলফ কোয়ারেন্টাইনে আছেন। এছাড়াও আরো ২৩ সদস্য করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন।

তবে এখন পর্যন্ত এটা জানা যায় নি যে, করোনা ভাইরাসে আক্রান্ত কর্মীরা হোয়াইট হাউসে কাজ করেছেন কিনা অথবা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বা ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সাথে তাদের সাম্প্রতিক ঘনিষ্ঠ যোগাযোগ হয়েছে কিনা।

তবে ট্রাম্প এবং পেন্স উভয়ের দেহেই নিয়মিত করোনার পরীক্ষা চালানো হচ্ছে। কিন্ত এখন পর্যন্ত ইতিবাচক ফল আসেনি। যদিও দ্যা হিল বলছে, এই সপ্তাহ থেকে তিনি তার দেহে সাপ্তাহিক করোনা পরীক্ষার পরিবর্তে প্রতিদিন করোনা পরীক্ষা চালাবেন।

সিক্রেট সার্ভিসের মুখপাত্র জাস্টিন হুইলান ইয়াহু নিউজকে বলেছেন, তাদের সংস্থাটি সেন্টার ফর ডিজিস কন্ট্রোল (সিডিসি) এর সকল নির্দেশনা মেনে চলছে।

তিনি বলেন, আমাদের কর্মীদের স্বাস্থ্য সম্পর্কিত তথ্যের গোপনীয়তা রক্ষা করতে সংস্থাটিতে এখনই ঠিক কত জন করোনা আক্রান্ত আছেন তা প্রকাশ করছি না কিংবা কত জন আক্রান্ত ছিল অথবা বর্তমানে কতজন কোয়ারেন্টাইনে আছেন তাও প্রকাশ করছি না।

শুক্রবার ভাইস প্রেসিডেন্ট পেন্সের সেক্রেটারি কেইটি মিলারের করোনাভাইরাস ধরা পড়ে। তিনি ট্রাম্পের উপদেষ্টা স্টেফেন মিলারের স্ত্রী। তার আগে ট্রাম্পের একজন খানসামার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়াও ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্পের ব্যক্তিগত সহকারীও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

লাইটনিউজ/এসআই