বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

মুশফিকের ব্যাটের নিলাম কার্যক্রম সম্পন্ন

 

দেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিকুর রহিমের সেই ব্যাটটির নিলাম কার্যক্রম শেষ হয়েছে বলে জানিয়েছে নিলাম আয়োজন প্রতিষ্ঠান। যাচাই-বাছাই শেষে শুক্রবার রাতে ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

ব্যাটটি নিলামে তোলা ‘স্পোর্টস ফর লাইভে’র ফেইসবুক পেজ থেকে বৃহস্পতিবার রাতে এক পোস্টে এ তথ্য জানানো হয়। একই পোস্ট নিজের ভেরিফাইড ফেইসবুক পেজ থেকে শেয়ার করে বিষয়টি জানিয়েছেন মুশফিকও।

তাতে বলা হয়েছে, “দীর্ঘ অপেক্ষার নিলাম কার্যক্রম শেষ হলো এইমাত্র। যাচাই-বাছাই শেষে আগামীকাল ১৫ই মে, ২০২০ (শুক্রবার ) রাত সাড়ে নয়টায় (৯:৩০) এক লাইভ অনুষ্ঠানে “স্পোর্টস ফর লাইফ”-এর নিলামের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। উক্ত লাইভ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ক্রিকেটার মুশফিকুর রহিম।”

ঐতিহাসিক এই ব্যাট বিক্রির টাকা করোনাভাইরাসের কারণে সংকটে পড়া অসহায়দের দান করবেন বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান মুশফিক।

ছয় লাখ টাকা ভিত্তিমূল্য দিয়ে ৯ মে রাতে নিলামে তোলা হয় ব্যাটটি। বুধবার এর দাম অর্ধকোটি ছাড়ায়! অবশ্য বিডিংয়ে প্রচুর ভুয়া কল আসার ঘটনা ঘটছে বলেও জানিয়েছিল আয়োজক কর্তৃপক্ষ। বাধ্য হয়ে বিডিং প্রক্রিয়া কিছুক্ষণের জন্য বন্ধ রাখতেও বাধ্য হয় তারা।

২০১৩ সালে গলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন ঠিক ২০০ রানের ইনিংস, যা ছিল দেশের ইতিহাসে টেস্টে প্রথম কোনো ব্যাটসম্যানের ডাবল সেঞ্চুরি স্পর্শের নজির।

উল্লেখ্য, বাংলাদেশের টেস্ট ইতিহাসের এখন পর্যন্ত পাঁচটি ডাবল সেঞ্চুরির তিনটিই মুশফিকের দখলে! তার অপর দুটি ডাবল জিম্বাবুয়ের বিপক্ষে।

নিলামে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটে ভালো সাড়া পেলে সংগ্রহে থাকা আরও কিছু স্মারক নিলামে তুলতে চান মুশফিক।