বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

‘জনগণের সহযোগিতা পেলে অবশ্যই দেশ করোনা থেকে রক্ষা পাবে’

সরকার ঘোষিত জোনিং পদ্ধতি বাস্তবায়নে আবারও সকলের সহযোগিতা আহ্বান করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সকলে যদি সাহায্য করে অবশ্যই সংক্রমণ ব্যাধি থেকে দেশ রক্ষা পাবে।

বুধবার (১৭ জুন) রেড জোন হিসেবে চিহ্নিত পূর্ব রাজাবাজার এলাকা পরিদর্শন শেষে মেয়র একথা বলেন। এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুন ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান ইরান উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, পূর্ব রাজাবাজার এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা। এখানে লকডাউনের আজ নবম দিন। আমরা দেখতে এসেছি এখানে কোনো পরিবর্তন হয়েছে কিনা। আইইডিসিআর থেকে আমাদের তথ্য জানাবে কি পরিবর্তন হয়েছে। এরপর ১৫ দিন গেলে তখন তারা একটা প্রতিবেদন দিবে। তারপর ২১ দিন পরে তারা ঘোষণা করবে পূর্ব রাজাবাজার রেড, ইয়েলো, নাকি গ্রিন জোনে আছে। এজন্য টেকনিক্যাল কমিটি কাজ করছে।

তিনি বলেন, রাজাবাজারকে উদাহরণ হিসেবে নিয়ে পরবর্তীতে জোনিং পদ্ধতি কার্যকর করা সহজ হবে। এসময় তিনি চীন প্রতিনিধি দলের উদাহরণ টেনে বলেন, চায়নার বিশেষজ্ঞ টিম বর্তমানে বাংলাদেশে আছে, তারা জোনিং পদ্ধতি নিয়ে আলাপ করেছে। তারা বলেছে জোনিং করেই সংক্রমণ নিয়ন্ত্রণ করতে হবে। যেখানে সংক্রমণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ সে এলাকাগুলোতে রেড জোন করে করে নিয়ন্ত্রণে আনতে হবে।

মেয়র বলেন, এই মুহূর্তে দরকার সবাই মিলে সামাজিকভাবে এগিয়ে আসা। যদি সবাই এগিয়ে আসি তাহলে জোনিং বাস্তবায়ন সম্ভব। যে এলাকাতে সংক্রমণ ব্যাধি সেই এলাকাকে নিয়ন্ত্রণে আনতে হবে। এজন্য এলাকাবাসীর সাহায্য সহযোগিতা খুবই দরকার।

তিনি আরও বলেন, এই সময় অনেকের অনেক রকম সমস্যা আমরা চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর। সাধারণ জনগণ যদি এগিয়ে আসে তাহলে বাস্তবায়ন সম্ভব। এরপর যেখানে লকডাউন ঘোষণা করব তখন পূর্ব রাজাবাজার উদাহরণ হিসেবে কাজ করবে।

লাইট নিউজ