বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

১০০ দিন পরে রাতে ফিরছে প্রিমিয়ার লিগ ফুটবল

 

শেষ ম্যাচ হয়েছিল ৯ মার্চ। তারপর থেকে করোনাভাইরাসের জন্য স্থগিত করা হয় ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। করোনা মহামারীর ধাক্কা সামলে বুধবার রাতে ফের মাঠে ফিরছে ইংলিশ ফুটবল। এই রাতে দুটো ম্যাচ। প্রথম ম্যাচে লড়বে অ্যাস্টন ভিলা ও সেফিল্ড ইউনাইটেড। বাংলাদেশ সময় রাত ১১ টায় হবে এই ম্যাচ। রাত সোয়া একটায় ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে আর্সেনালের। স্থগিত এবং অনিশ্চয়তায় থাকার ঠিক ১০০ দিন পর এই লিগ ফের শুরু হচ্ছে।

মাঝের এই লম্বা বিরতিতে আন্তর্জাতিক এবং ঘরোয়া ফুটবলের ক্যালেন্ডার উলট-পালট হয়ে গেছে। সেই ধাক্কা সামাল দিতে বেশ বড় কিছু সিদ্ধান্ত নিয়েছে ইপিএল কর্তৃপক্ষ। সামনের ৪০ দিনের মধ্যে বাকি ৯২টি ম্যাচের আয়োজন করতে হচ্ছে। সামনের মৌসুমের দলবদলের সূচি ঠিক রাখতে ২৬ জুলাইয়ের মধ্যে এবারের লিগ শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে লিগের চ্যাম্পিয়নশিপ নির্ধারণের জন্য অত লম্বা সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে না- সেটা নিশ্চিত। পয়েন্ট টেবিলে এখন যে অবস্থানে আছে লিভারপুল তাতে লিগ চ্যাম্পিয়ন হতে তাদের চাই মাত্র দুটো ম্যাচে জয়! ২৯ ম্যাচে তাদের পয়েন্ট ৮২। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটি দ্বিতীয় অবস্থানে আছে ৫৭ পয়েন্ট নিয়ে। ২৫ পয়েন্টের ব্যবধান! এমন পরিস্থিতিতে লিভারপুলের এখন চ্যাম্পিয়ন না হওয়াটা হবে ফুটবল বিশ্বের সবচেয়ে বিস্ময়কর ঘটনা!

বুধবার রাতে ম্যানচেস্টার সিটিকে যদি আর্সেনাল হারিয়ে দেয় তাহলে ২১ জুনই চ্যাম্পিয়ন হওয়ার উল্লাস করতে পারে লিভারপুল; সেদিন রাতে শুধু এভারটনকে হারালেই ৩০ বছর পর ইংলিশ লিগের চ্যাম্পিয়ন ট্রফি দ্য রেডদের ঘরে।